২২ মে ২০২৪

পাথরঘাটায় ‘ফণী’ কেড়ে নিল দাদি-নাতির প্রাণ

বাংলাধারা ডেস্ক »

বরগুনার পাথরঘাটায় ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে ঝড়ো বাতাসে ঘরের নিচে চাপা পড়ে দাদি ও নাতির মৃত্যু হয়েছে। এ সময় গুরুতর আহত হয়েছেন আরও একজন।

শুক্রবার ( ৩ মে ) দিবাগত রাত ২টার দিকে উপজেলার দক্ষিণ চরদুয়ানি বাধঘাটা এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- কালিয়ার খাল এলাকায় আব্দুল বারেকের স্ত্রী নূরজাহান (৬০) ও তার নাতি জাহিদুল (৮)। আর আহত হয়েছেন- মোহাম্মদ ইউনুস নামে পার্শ্ববর্তী ঘরের একজন।

বিষয়টি নিশ্চিত করে চরদুয়ানি ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য শাহীন মিয়া জানান চরদুয়ানি বাধঘাটা এলাকায় মৃত আব্দুল বারেক মিয়ার ছেলে মোহাম্মদ ইব্রাহিম মিয়া তার পরিবার নিয়ে বসতঘরে অবস্থান করছিলেন। সন্ধ্যা থেকে পাথরঘাটা উপকূলীয় এলাকায় দমকা হাওয়ায় প্রভাব শুরু হলে রাত ২টার দিকে হঠাৎ ‘ফণী’টর্নেডোর রুপ নিলে ৫০টির মতো ঘর ভেঙ্গে পড়ে যায়। এ সময় চাপা পড়ে ইব্রাহিমের মা নূরজাহান ও ছেলে জাহিদুল ঘটনাস্থলেই মারা যায়।

এ ঘটনায় পার্শ্ববর্তী ঘরের মোহাম্মদ ইউনুস গুরুতর আহত হন। এ বিষয়ে পাথরঘাটা উপজেলায় দুর্যোগকালীন দায়িত্বপ্রাপ্ত জেলা নির্বাহী ম্যজিস্ট্রেট মোহাম্মদ জাকির হোসেন বলেন, ‘আমরা বিষয়টি জেনেছি। ক্ষতিগ্রস্তদেরকে সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ সহায়তা করা হবে।’

স্থানীয় সিপিপি টিম লিডার মোহাম্মদ শহীদুল্লাহ জানান, তাদেরকে আশ্রয় কেন্দ্রে যেতে বললেও তারা গুরুত্ব না দিয়ে বাড়িতেই থেকে যাওয়ায় এ ঘটনা ঘটেছে। জেলা নির্বাহী ম্যজিস্ট্রেট জানান, জোয়ারের পানি বিষখালী ও বলেশ্বর নদীতে স্বাভাবিকের চেয়ে ৩ থেকে ৪ ফিট বৃদ্ধি পেয়েছে বলেও। গতকাল সন্ধ্যা থেকে শুরু হওয়া দমকা হাওয়ায় পাথরঘাটা উপকূলীয় এলাকায় শতাধিক আধাপাকা ঘর ও গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে।

বাংলাধারা/এফএস/এমআর/এসবি

আরও পড়ুন