২৩ ফেব্রুয়ারি ২০২৪

পারিবারিক কলহের জেরে বসত ঘরে আগুন, শিশুসহ অঙ্গার ২

কক্সবাজার প্রতিনিধি »

পারিবারিক কলহের জের ধরে বসত বাড়িতে ধরিয়ে দেয়া আগুনে কক্সবাজার শহরের কলাতলীর লাইট হাউজ পাড়ায় শিশুসহ দু’জন পুড়ে অঙ্গার হয়েছে। আগুনে পুড়েছে তিনটি বসত বাড়িও।

শনিবার (১১ মে) রাত ১০টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয় সূত্র এ তথ্য জানিয়েছেন। অঙ্গার হয়ে নিহতরা হলো, লাইট হাউজ পাড়ার আব্দুল মোনাফের মেয়ে সাদিয়া (৫) ও আতিকুর রহমান (৩৫)। তবে, আতিকুর রহমানের বিস্তারিত পরিচয় পাওয়া যায় নি।

কক্সবাজার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ ইদ্রিস জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে তল্লাশীর সময় দুইজনের প্রায় অঙ্গার হওয়া মরদেহ পাওয়া যায়। তিনি আরো বলেন, কিভাবে আগুন লেগেছে সেটা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। তদন্ত করে দেখা হচ্ছে। আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে দমকল বাহিনীর ৩ কর্মি সামান্য আহত হয়েছেন এবং তাদেরকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

অগ্নিকান্ডের ঘটনায় কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। তদন্তের পরই সঠিক পরিমান জানা সম্ভব হবে বলে যোগ করেন তিনি।

তবে, স্থানীয় সূত্র জানায়, লাইট হাউজ পাড়ার ছেনুয়ারা বেগম একাধিক পুরুষকে বিয়ে করেছেন। তার দ্বিতীয় স্বামী আবদুল মোনাফের সন্তানসহ লাইট হাউজপাড়ার বাড়িতে বাস করতেন। সম্প্রতি তিনি তৃতীয় স্বামী হিসেবে আতিকুর রহমান নামে একজনকে বিয়ে করে বাসায় থাকছিলেন। খবরটি পেয়ে রাত সাড়ে ৮টার দিকে আবদুল মোনাফ বাড়িতে এসে ছেনুয়ারার সাথে বাকবিতন্ডায় জড়ান।

এক পর্যায়ে মোনাফ তাকে প্রহারের চেষ্টা চালালে ছেনুয়ারা বাড়ি থেকে বেরিয়ে পালিয়ে যায়। তার পিছনে মোনাফ বের হয়ে বাহির থেকে দরজা বন্ধ করে পেট্রল দিয়ে ঘরের চারপাশে আগুন দিয়ে চলে যায়। এসময় ঘরের ভেতর আতিক ও মোনাফের মেয়ে সাদিয়া আটকা পড়ে। আগুন দ্রুত বিস্তার লাভ করে বাড়ির চারপাশ গ্রাস করে নিলে ভেতরে থাকা সাদিয়া ও আতিক অঙ্গার হয়ে যায়।

ঘটনার পর থেকে ঘরের মালিক বলে পরিচিত ছেনুয়ারা বা আবদুল মোনাফকে আশপাশে পাওয়া যায়নি। বিষয়টি সম্পর্কে জানতে কক্সবাজার পৌরসভার লাইট হাউজ এলাকার কাউন্সিলর কাজী মোরশেদ আহমদ বাবুর মুঠোফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু সংযোগ না পাওয়ায় বক্তব্য জানা সম্ভব হয়নি।

কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) মো. খায়রুজ্জামান জানান, অগ্নিকাণ্ডে দুজন মারা গেছেন। তাদের দেহ উদ্ধার করে সদর হাসপাতালে রাখা হয়েছে। ঘটনার মূল রহস্য উদঘাটনে কাজ করছে পুলিশ।

বাংলাধারা/এফএস/এমআর

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ