২০ মে ২০২৪

ফটিকছড়িতে লকডাউন; প্রথম দিনে ঢিলেঢালা, দ্বিতীয় দিনে কঠোর উপজেলা প্রশাসন

সিরাত মঞ্জুর, ফটিকছড়ি প্রতিনিধি »

দ্রুত করোনা সংক্রমণ বৃদ্ধি ঠেকাতে ফটিকছড়ি উপজেলাকে ৮দিনের লউকডাউন ঘোষণা করা হয়েছিল। গত ২৩ জুন লউকডাউন প্রথম দিন অনেকটা ঢিলেঢালা থাকলেও আজ দ্বিতীয় দিন কঠোর অবস্থানে ছিল উপজেলা প্রশাসন। মাঠে সক্রিয় ছিল ভ্রাম্যমাণ আলাদত।

উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নিষেধাজ্ঞা অমান্যকারীদের ১৪টি মামলায় ১২,০০০ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) ফটিকছড়ি বিবিরহাট বাজার, বাসস্ট্যান্ডে, নানুপুর বাজার এলাকায় অভিযান এ পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব দেয় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিসান বিন মাজেদ।

এ সময় বিধিনিষেধ অমান্য করায় বিভিন্ন হোটেল, রেস্টুরেন্ট, দোকান ও সিএনজি চালিত অটোরিকশাসহ পথচারিদের থেকে ১৪টি মালমলায় মোট ১২,০০০ (বারো হাজার) টাকা জরিমানা আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিসান বিন মাজেদ বলেন- ‌‘আমরা দেখতে পেয়েছি সরকারি বিধিনিষেধ অমান্য করে হোটেল রেস্তরা গুলো মানুষ বসিয়ে খাওয়াচ্ছে তাই তাদের বড় অংকের জরিমানা করেছি, সিএনজি বা গণপরিবহণ অধিক যাত্রি নিচ্ছে তাদেরকেও জরিমানা করেছি। আজ ১৪ টি মামলায় মোট ১২০০০ টাকা অর্থদণ্ড করেছি। আমাদের এ অভিযান সামনেও অব্যাহত থাকবে।’

অভিযান চলাকালে ফটিকছড়ি থানা পুলিশের টিম, ফটিকছড়ি পৌর মেয়র ইসমাইল হোসেন, বিবিরহাট বণিক কল্যাণ সতিমির সভাপতি সোলাইমান কোম্পানি, নানুপুর ইউপি চেয়ারম্যান শফিউল আজম উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৪ মামলায় জরিমানা

বাংলাধারা/এফএস/এআই

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ