১৩ এপ্রিল ২০২৪

ফ্যাশন ফর লাইফ’র উদ্যোগে ‘উদীয়মান নারী পুরস্কার ২০২৪’

ফ্যাশন ফর লাইফ স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে আয়োজিত হলো ‘উদীয়মান নারী পুরস্কার ২০২৪’। শনিবার (৯ মার্চ) নগরীর চিটাগাং ক্লাব লিমিটেড প্রাঙ্গণে বিকেল ৬ টায় এই অনুষ্ঠান আয়োজিত হয়।

নারী উন্নয়নে সামাজিক অনুপ্রেরণামূলক এই অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠিত নারীদের পাশাপাশি নানাক্ষেত্রে অবদান রাখা উদীয়মান মোট ২২ জন নারীকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও অনুষ্ঠানে ৭ম বারের মতো সুবিধাবঞ্চিত শিশুদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ‘ফ্যাশন ফর লাইফ’ পরিবেশিত হয়েছে। এতে ৩০ জন সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে নতুন পোশাক ও শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়।

মহিউদ্দিন মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন ইমতু রাতিশ ও ফারহানা খান যুঁথি।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত সাংবাদিক দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক জিয়াউল আলম দিদার, ঘাসফুলের চেয়ারম্যান ড. মজুরুল আমিন চৌধুরী, চট্টগ্রাম আওয়ামী যুবলীগের সহ সম্পাদক ইব্রাহিম খলিল নিপু, চট্টগ্রাম মেডিকেল ইউনিভার্সিটি উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম বিভাগের চেয়ারম্যান ইয়াসির সিলমি প্রমুখ।

এসময় ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে সম্মাননা প্রাপ্ত নারীদের পদকে ভূষিত করা হয়। এতে আজীবন সম্মাননায় ভূষিত হন, চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টি ও সিনেট সদস্য সাফিয়া গাজী রহমান, এবং চট্টগ্রামের ১ম নারী উদ্যোক্তা ও সামাজিক কর্মী রওশন আরা চৌধুরী।

সাফল্যে অনুপ্রেরণা যোগানো (ওমেন বিহ্যাইন্ড দ্যা ইন্সপাইরেশন) পদক পেয়েছেন আরিফা জেসমিন কনিকা, আইসিটি প্রতিমন্ত্রীর পিছনে তার অসাধারণ সমর্থন ও অনুপ্রেরণার জন্য।

আয়রন লেডি পুরস্কার ভূষিত হয়েছেন চট্টগ্রামের প্রথম নারী সাংবাদিক ডেইজি মওদুদ ও ব্যবসায়ী ও সমাজকর্মী কাজী ইসরাত জাহান ইভা।

অসামান্য সহায়তার জন্য (উইমেন ফর আউটস্ট্যান্ডিং সাপোর্ট) পুরস্কার পেয়েছেন ফাতেমা জোহরা অ্যানি।

কৃষি উদ্যোক্তা হিসেবে পুরস্কার পেয়েছেন মেহেনাজ বিলকিস।

প্রধান অতিথির বক্তব্যে দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক বলেন, এই ধরনের উদ্যোগ বারবার গ্রহণ করা হোক। যাতে আমাদের নারীরা সামাজিক কর্মকাণ্ডে এগিয়ে আসার অনুপ্রেরণা পায়।

আরও পড়ুন