১৩ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশুদিবসে রিহ্যাব চট্টগ্রামের নানা আয়োজন

নানা আয়োজনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জতীয় শিশুদিবস উদযাপন করে রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল অফিস। রোববার (১৭ মার্চ) সকাল ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন এবং জাতীয় শিশুদিবস উপলক্ষ্যে বিশেষ শিশু (স্পেশাল চাইল্ড) এবং শারীরিক প্রতিবন্ধীদের (ফিজিক্যালী ডিজএ্যাবল্ড) মাঝে তাদের ব্যবহারোপযোগী ডিভাইস (জিনিসপত্র) ও ইফতার সামগ্রী উপহার প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট ও রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান হাজী দেলোয়ার হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের পুলিশ সুপার এস.এম শফিউল্লাহ বিপিএম, পিপিএম।

সভাপতি তাঁর বক্তব্যে মহান স্বাধীনতার রূপকার বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি বলেন, মানুষের প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসা ছিল সীমাহীন। বাংলাদেশের জনগণকে তিনি নিজ সন্তানের মতই ভালোবাসতেন। একজন মানুষের মধ্যে যত ধরনের গুণাবলি থাকা সম্ভব, বঙ্গবন্ধুর মাঝে তার সবগুলোই ছিল; যে কারণে বঙ্গবন্ধু আজও আমাদের মাঝে উজ্জ্বল, চিরভাস্বর ও স্ব-মহিমায় উদ্ভাসিত। সভাপতি তার বক্ত্যবে বলেন, রিহ্যাব আবাসন ব্যবসায়ের পাশাপাশি সবসময় সামাজিক কাজ করে থাকে।

অনুষ্ঠানে সামাজিক দায়বদ্ধতা থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন এবং জাতীয় শিশুদিবস উপলক্ষ্যে রিহ্যাবের পক্ষ থেকে চট্টগ্রাম রিজিওনাল অফিসে সেন্ট্রাল ফর ডিজএ্যাবলস কনসার্ন (সিডিসি) পরিচালিত প্রতিষ্ঠানের ৩০ জন বিশেষ শিশু (স্পেশাল চাইল্ড) এবং শারীরিক প্রতিবন্ধীদের (ফিজিক্যালী ডিজএ্যাবল্ড) মাঝে তাদের ব্যাবহারোপযোগী ডিভাইস (জিনিসপত্র) এবং ইফতার সামগ্রী উপহার প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রামের পুলিশ সুপার এস.এম শফিউল্লাহ বিপিএম, পিপিএম তার বক্ত্যবে বলেন, আমরা দুইভাবে উন্নয়ন করতে পারি, একটা হলো অর্থনৈতিক উন্নয়ন অন্যটা হলো সামাজিক উন্নয়ন। রিহ্যাব সামাজিক দায়বদ্ধতা থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন এবং জাতীয় শিশুদিবস উপলক্ষ্যে এই মহতী অনুষ্ঠানের আয়োজন করায় পুলিশ সুপার মহোদয় রিহ্যাব কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, রিহ্যাবের এই মহতী কাজে আমি নিজেও উদ্বুদ্ধ হলাম। এভাবে আমাদের সকলকেই মানবতার সেবায় এগিয়ে আসতে হবে।

রিহ্যাব এর পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান(১) মোরশেদুল হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম না হলে বাংলাদেশের জন্মই হতো না এবং আমরা বাঙালি জাতি হিসেবে বিশে^র দরবারে মাথা তুলে দাঁড়াতে পারতাম না।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির সদস্য সৈয়দ ইরফানুল আলম, নূর উদ্দীন আহমদ,মাইনুল হাসান, রিহ্যাব সদস্য রেজাউল করিম, ওয়াহিদুজ্জামান বাবু, মোঃ জাফর, হৃষিকেশ চৌধুরী, নূর মোহাম্মদ,  সুব্রত দেব চৌধুরী, আশীষ রায় চৌধুরী, সিডিসি’র চেয়ারম্যান ও নির্বাহী পরিচালক প্রমুখ।

আরও পড়ুন