২৫ এপ্রিল ২০২৪

‌‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বমানবতার প্রতীক এবং মুক্তিকামী মানুষের নেতা’

চট্টগ্রামের ঐতিহ্যবাহী ফটোসাংবাদিকদের সংগঠন চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের উদ্যোগে প্রতিবছরের মত এবারও চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪তম জন্মবার্ষিকী পালন করা হয়। এতে সভাপতিত্ব করেন সিপিজেএ সভাপতি রাশেদ মাহমুদ।

জাতির জনকের জন্মদিনে শ্রদ্ধা জানাতে গিয়ে বক্তরা বলেন, একজন বঙ্গবন্ধুর জন্ম না হলে একটি স্বাধীন দেশ পেতাম না একাটা পতাকা পেতাম না। তাঁর হাত ধরে স্বাধীন দেশের জন্ম না হলে আমরা কেউ স্বাধীন ভাবে চলতে ও কথাবলতে পারতাম না পরাধীন হয়ে থাকতে হতো। তার আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে। একাত্তরের পরাজীত শত্রুরা ১৯৭৫ সালের ১৫ আগস্টে স্বপরিবারে জাতির পিতাকে হত্যা করার মধ্যে দিয়ে স্বাধীনতার পরাজিত শক্তিরা দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুর ছিলেন অদম্য সাহসী রাজনীতিবিদ, যিনি একাধারে দেশ প্রেমিক বিশ্বমানবতার প্রতীক এবং মুক্তিকামী মানুষের নেতা। তাঁর জন্মশতবর্ষের এই সময়ে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সুখী, দেশ গঠনে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের এগিয়ে আসতে হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তী। অনুষ্ঠান সঞ্চালনা করে যুগ্ন সম্পাদক নিপুল কুমার দে।

এতে আরো উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্ঠা সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেব প্রসাদ দাশ দেবু। প্রদর্শনী সম্পাদক সরওয়ারুল আলম সোহেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক রনী দে, সদস্য কুতুব উদ্দীন চৌধুরী, রবীন চৌধুরী, শ্যামল নন্দী, রতন চৌধুরী, কাঞ্চন চক্রবর্তী।

আরও পড়ুন