২৩ ফেব্রুয়ারি ২০২৪

বনানীর এফআর টাওয়ারে আগুন: রূপায়ন গ্রুপের চেয়ারম্যান মুকুলের জামিন

বাংলাধারা ডেস্ক »

বনানীর এফআর টাওয়ারে আগুনের ঘটনায় দায়েরকৃত মামলায় ভবনটির অন্যতম মালিক রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল জামিন পেয়েছেন।

রোববার (২৩ জুন) দুপুরে ঢাকা মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন মুকুল। জামিন শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছীর আহসান চৌধুরী তার জামিন মঞ্জুর করেন।

জামিনের তথ্য নিশ্চিত বনানী থানার জিআরও রকিবুর রহমান তিনি জানান, আসামি স্বেচ্ছায় আত্মসমর্পণ করলে আদালত তার জামিন মঞ্জুর করেছেন।

এর আগে, গত ১১ এপ্রিল এফআর টাওয়ারে আগুনের ঘটনায় দায়ের করা মামলায় ভবনটির বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভিরুল ইসলামের জামিন মঞ্জুর করেন আদালত। পরে গত ৭ মে এফআর টাওয়ারের জমির মালিক এস এম এইচ আই ফারুককেও জামিন দেন আদালত।

গত ২৮ মার্চ দুপুরে বনানীর ওই ভবনের অষ্টম তলায় আগুন লাগে। এতে ২৬ জনের মৃত্যু হয়। এ দুর্ঘটনায় বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) মিল্টন দত্ত বাদী হয়ে দণ্ডবিধির ৪৩৬/৩০৪(ক)/৪২৭/১০৯ ধারায় মামলা করেন। এজাহারে এস এম এইচ আই ফারুক ও তাসভীরুল ইসলাম ছাড়াও রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুলকে আসামি করা হয়। এর মধ্যে ফারুক ও তাসভীরুলকে পুলিশ গ্রেফতার করলেও মুকুলকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। শেষ পর্যন্ত আদালতে আত্মসমর্পণ করে জামিন নিলেন তিনি।

বাংলাধারা/এফএস/এমআর

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ