১৪ জুন ২০২৪

বাংলাদেশি ২ যুবককে নাফনদী থেকে অপহরণ করল আরসা

কক্সবাজারের টেকনাফের নাফনদীতে কাঁকড়া ধরতে গিয়ে দুই বাংলাদেশি চাকমা যুবককে অপহরণ করেছে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসার) সদস্যরা— এমন অভিযোগ করেছেন ভিকটিমের পরিবার।

বৃহস্পতিবার (১৬ মে) বিকেলের দিকে টেকনাফের হোয়াইক্যং নাফনদী ৫ নম্বর স্লুইস গেট এলাকা থেকে তাদের অপহরণ করা হয় বলে শনিবার বিকেলে জানিয়েছেন ভিকটিমের মা ছুছিং ছা তঞ্চঙ্গ্যা চাকমা।

অপহৃতরা হলেন— টেকনাফের হোয়াইক্যং ৪ নম্বর ওয়ার্ড লম্বাঘোনা মৃত ওচামং চাকমার ছেলে ছৈলা মং চাকমা, (২৯) ও মংথাইংছিং তঞ্চঙ্গ্যা চাকমার ছেলে ক্যমংখোএ তঞ্চঙ্গ্যা চাকমা(২৫)।

তিনি বলেন, আমার ছেলে ও নাতি নাফনদীতে কাঁকড়া আহরণ করে জীবিকা নির্বাহ করত। বৃহস্পতিবার (১৬ মে) সকালের দিকে কাঁকড়া ধরার জন্য প্রতিদিনেরর মত নাফনদীতে যায়। সন্ধায় বাড়ীতে না আসলে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে জানতে পারি নাফনদী থেকে আরসা সংগঠনের সদস্যরা ছেলে ও নাতিকে অপহরণ করে নিয়ে গেছে। তিনদিন ধরে তারা আরসার সদস্যদের কাছে জিম্মি রয়েছে।

তিনি আরও বলেন, এ বিষয়ে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন ও টেকনাফ মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, চাকমা সম্প্রদায়ের দুই যুবক নিখোঁজের বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তাদের বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে।

আরও পড়ুন