২০ জুন ২০২৪

বাংলাদেশের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান

বাংলাধারা ডেস্ক »

বাংলাদেশের বিপক্ষে টস জিতে বোলিং নিয়েছেন আফগানিস্তান অধিনায়ক গুলবাদিন নাইব। গুঁড়িগুঁড়ি বৃষ্টির জন্য কাভার সরাতে দেরি হয়েছে। তাই নির্ধারিত সময়ে শুরু করা সম্ভব হয় নি বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের টস।

এদিকে, চোট কাটিয়ে একাদশে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন ও অফ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। পিঠের সমস্যার জন্য সাইফ ও কাঁধের চোটের জন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেননি মোসাদ্দেক। তাদের জায়গায় সেই ম্যাচে খেলা পেসার রুবেল হোসেন ও সাব্বির রহমান বাদ পড়েছেন।

আজ বাংলাদেশ দলে যারা খেলবেন: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান। সাউথ্যাম্পটনে সবশেষ ম্যাচে উইকেট ছিল বেশ মন্থর। রান করতে ধুঁকেছেন দুই দলের ব্যাটসম্যানরাই। এই মাঠের সীমানাও বেশ বড়। স্পিনারদের জন্য যথেষ্ট সহায়তা আছে এমন উইকেটে আফগানিস্তানের স্পিন পরীক্ষার সামনে পড়েছে বাংলাদেশ।

যে উইকেটে গত শনিবার হয়েছে ভারত ও আফগানিস্তানের ম্যাচ, হ্যাম্পশায়ার বৌলে সোমবার সেই উইকেটেই গুলবাদিন নাইবের দলের মুখোমুখি হচ্ছে মাশরাফি বিন মুর্তজার দল। ব্যবহৃত উইকেট মন্থর হতে পারে আরেকটু। বড় মাঠে এই উইকেটে বড় রান হবে বলে মনে করেন না স্টিভ রোডস। বাংলাদেশ কোচের মতে, এখানে চার-ছক্কার চেয়ে সিঙ্গেলস-ডাবলস হবে গুরুত্বপূর্ণ। আগের ম্যাচে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপকে ২২৪ রানে আটকে রেখেছিল আফগানিস্তান।

মূল কৃতিত্ব ছিল তাদের চার স্পিনারের। ৩৩ রানে ২ উইকেট নেন অফ স্পিনার মোহাম্মদ নবি। ১০ ওভারে কেবল ২৬ রান দিয়ে ১টি নেন আরেক অফ স্পিনার মুজিব উর রহমান। রশিদ খান ১০ ওভারে ৩৮ রানে নেন ১ উইকেট, অনিয়মিত লেগ স্পিনার রহমত শাহ ৫ ওভারে ২২ রানে ১টি। বাংলাদেশের বিপক্ষে আফগানদের মূল অস্ত্র হবে এই স্পিন আক্রমণই।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম/বি

আরও পড়ুন