২৫ এপ্রিল ২০২৪

বান্দরবানে পর্যটকবাহী বাস উল্টে আহত ৩০

বান্দরবানের বেড়াতে আসা পর্যটকবাহী বাস উল্টে শিশুসহ ৩০জন পর্যটক গুরুতর আহত হয়েছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সদর উপজেলার রেইছা ক্যাম্প সংলগ্ন ঢালুতে নামার সময় এই ঘটনাটি হয়।

আহতরা সবাই চট্টগ্রামে আগ্রাবাদ এলাকায় বেপারি পাড়া বাসিন্দা। তবে আহতদের দু’একজনের নাম পাওয়া গেলেও পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা ৭টার দিকে বান্দরবান- কেরানীহাট সড়কের রেইছা ঢালুতে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে পর্যটকবাহী বাস উল্টে যায়। এঘটনায় বাসের ভিতরে থাকার শিশুসহ বেশ ৩০জন পর্যটক গুরুতর আহত হন। পরে ফায়ার সার্ভিস, ট্যুরিস্ট পুলিশ, রেড ক্রিসেন্ট সদস্যরা আহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

আহত পর্যটক দিদারুল আলম ও সোখিনা আক্তার বলেন, শুক্রবার সকালে পর্যটক নি‌য়ে চট্টগ্রা‌মের আগ্রাবাদ বেপারি পাড়া থেকে ৫০ জনের পর্যটকদের নিয়ে বান্দরবানের আসে বাস‌টি। বেড়ানো শেষে চট্টগ্রামে উদ্দ্যেশ্যে রওনা দিলে ঢালুতে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে যায়। বাসের ভিতরে থাকা শিশুসহ অনেকজন আহত হয়।

এদিকে আহত পর্যটকদের দেখতে ছুটে যান বান্দরবান পৌর মেয়র শামসুল ইসলাম ও জেলা ছাত্রলীগের সভাপতি পুলু মার্মা।

ট্যুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, বাস উল্টে বেশ কয়েকজন শিশুসহ গুরুতর আহত হয়েছে। ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বান্দরবানে ডেপুটি সিভিল সার্জন ডা. নয়ন সালাউদ্দিন বলেন, আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। গুরুতর আহতদের উন্নত চিকিৎসা জন্য শিশুসহ ৬ জনকে চট্টগ্রামে রেফার করা হয়েছে। তবে এ ঘটনায় অধিকাংশ শিশুরা গুরুতর আহত হয়েছে।

আরও পড়ুন