২৫ মে ২০২৪

বাবা হারালেন সাংবাদিক জসিম উদ্দিন

দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের বাবা হাজী নূর হোসেন (৭২) ইন্তিকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। রবিবার (১২ মে) দিনগত রাত দেড়টার দিকে হাসপাতালে নেয়ার পথে গাড়িতেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

নূর হোসেন দীর্ঘদিন ধরে কিডনি, লিভার ও ডায়াবেটিসসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, পাঁচ ছেলেও পাঁচ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

সোমবার (১৩ মে) বেলা ১১টায় কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। জানাজায় জনপ্রতিনিধি, সাংবাদিক, পেশাজীবি ও স্থানীয়রা অংশ নেন।

সাংবাদিক জসিম জানান, বাবাকে বেশ কিছু দিন হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হয়। একটু সুস্থবোধ করায় চিকিৎসকরা তাকে বাড়িতে পাঠিয়ে দেন। নিয়মিত ওষুধ সেবনে তিনি সাবলীল ভাবে চলাচল করছিলেন। রবিবার রাতে নামাজ শেষে খাবার খেয়ে শুয়ার পর সাড়ে ১১টার দিকে হঠাৎ খারাপ লাগছে বলার পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। ইসলামপুর হতে বের হওয়া গাড়ি ঈদগাঁও এলাকা পার হতেই গাড়িতেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এদিকে, তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে জেলার সাংবাদিকসহ বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে আসে।

সাংবাদিক জসিমের বাবার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে কক্সবাজার রিপোর্টার্স ইউনিটি (সিবিআরইউ)।

এক বিবৃতিতে শোক জানান সিআরইউর সভাপতি রাসেল চৌধুরী ও সাধারণ সম্পাদক সায়ীদ আলমগীর। তারা শোকাহত পরিবারকে সমবেদনা জানিয়ে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। শোক জানিয়েছেন নানা পেশাজীবি ও সমাজিক সংগঠনও।

আরও পড়ুন