২৪ ফেব্রুয়ারি ২০২৪

বিজিএমইএ সম্মিলিত পরিষদের ইলেকট্রোরাল ভোট অনুষ্ঠিত

বিজিএমইএ সম্মিলিত পরিষদ চট্টগ্রাম অঞ্চলের ৯ পদের জন্য নিজেদের মধ্যে ইলেকট্রোরাল ভোট অনুষ্ঠিত হয়েছে। গত ৩১ জানুয়ারি (বুধবার) চট্টগ্রাম ক্লাবে আনন্দঘন পরিবেশে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে প্রথম সহ-সভাপতি পদে নির্বাচন করার জন্য সৈয়দ নজরুল ইসলাম (ওয়েল গ্রুপ) ও সহ-সভাপতি পদে নির্বাচন করার জন্য রাকিবুল আলম চৌধুরীকে (এইচকেসি গ্রুপ) সম্মিলিত পরিষদের সদস্য পোশাক শিল্পের মালিকগণ নির্বাচিত করেন।

চট্টগ্রামে সম্মিলিত পরিষদের পক্ষ থেকে ৭টি পরিচালক পদে নির্বাচন করার জন্য মনোনীত হন মোহাম্মদ মুসা (মদিনা গার্মেন্টস্ লিঃ), আমজাদ হোসেন চৌধুরী (হাই-ফ্যাশন লিমিটেড), এম. আহসানুল হক (এমহিকো ফেব্রিক্স (প্রাঃ) লিঃ), মোস্তফা সারওয়ার রিয়াদ (আরডিএম এ্যাপারেলস লিঃ), মোহাম্মদ রাকিব আল নাছের (আর্জেন্টা গার্মেন্ট ইন্ডাঃ লিঃ), মোঃ আবছার হোসেন (টপ স্টার ফ্যাশনস লিঃ) এবং গাজী মোঃ শহিদ উল্লাহ (সনেট টেক্সটাইলস ইন্ডাষ্ট্রিজ লিঃ)।

পোশাক শিল্প মালিকদের সংগঠন সম্মিলিত পরিষদের ইলেকট্রোরাল ভোটে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন- বিজিএমইএ’র প্রাক্তন প্রথম সহ-সভাপতি এস.এম. নুরুল হক।

এসময় আরো উপস্থিত ছিলেন- সম্মিলিত পরিষদ চট্টগ্রামের সভাপতি ও বিজিএমইএ’র প্রাক্তন প্রথম সহ-সভাপতি এরশাদ উল্লাহ, প্রাক্তন প্রথম সহ-সভাপতি শাহাবউদ্দিন আহমেদ, এস.এম. আবু তৈয়ব, মঈনউদ্দিন আহমেদ (মিন্টু), প্রাক্তন সহ-সভাপতি এ.এম. চৌধুরী সেলিম, সম্মিলিত পরিষদ চট্টগ্রামের সেক্রেটারী সৈয়দ মোহাম্মদ তানভীর, বিজিএমইএ’র প্রাক্তন পরিচালক আ.ন.ম. সাইফ উদ্দিন, ফরহাত আব্বাস, লিয়াকত আলী চৌধুরী, অঞ্জন শেখর দাশসহ বিপুল সংখ্যক পোশাক শিল্পের মালিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আগামী ৯ মার্চ শতভাগ রপ্তানিকারক তৈরী পোশাক শিল্পের প্রতিনিধিত্বকারী সংগঠন বিজিএমইএ নির্বাচন (২০২৪-২০২৬) অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে ঢাকা ও চট্টগ্রামে একযোগে সম্মিলিত পরিষদ ও ফোরাম ২টি প্যানেলে মোট ৩৫টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ীরা আগামী ২ (দুই) বছরের জন্য দায়িত্বপ্রাপ্ত হয়ে পোশাক শিল্পের সার্বিক উন্নয়নে কাজ করবেন।

 

আরও পড়ুন