২২ মে ২০২৪

বিতর্কিত সিদ্ধান্তে লিটনের বিদায়

বাংলাধারা ডেস্ক »

টস হেরে ব্যাট করা বাংলাদেশ দল সৌম্য সরকারের বদলে লিটন দাসকে ওপেনিংয়ে নামায়। তার সঙ্গে ছিলেন তামিম ইকবাল। আফগান ডানহাতি অফ স্পিনার মুজিব উর এবং নবীকে শুরুতে সামলাতে ডান ও বাঁ-হাতি কম্বিনেশনে নামে বাংলাদেশ। তবে বল আংশিক মাটিতে লাগায় আম্প্যায়ারের বিতর্কিত সিদ্ধান্তে ১৬ রান করেই আউট হয়ে ফিরেছেন লিটন দাস। বাংলাদেশ দল ৭ ওভারে ১ উইকেট হারিয়ে ৩২ রান তুলেছে। তামিম ইকবাল ১১ রানে ব্যাট করছেন। তার সঙ্গে ব্যাটিংয়ে সাকিব আল হাসান।

আফগানদের বিপক্ষে টাইগারদের জন্য ম্যাচটা গুরুত্বপূর্ণ। বিশ্বকাপ শুরুর আগেই ‘ডার্ক হর্স’ তকমা পায় বাংলাদেশ। টিকে আছে সেমিফাইনালের আশা। আফগানদের বিপক্ষে সেমির পথে এগিয়ে যাওয়ার পালা। বাংলাদেশ দল অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ থেকে দুই পরিবর্তন নিয়ে খেলছে। দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন এবং পেস অলরাউন্ডার সাইফউদ্দিন।

আফগানিস্তান দলে এ ম্যাচে দুই পরিবর্তন। স্পিনের বিপক্ষে সাবলীল হযরতউল্লাহ জাজাইকে বসিয়ে মিডল অর্ডারের শক্তি বাড়াতে এবং দ্রুত রান তুলতে পারদর্শী সামিউল্লাহ সেনওয়ারিকে দলে নিয়েছে তারা। সেনওয়ারি লেগ স্পিনেও দলের হয়ে অবদান রাখতে পারেন। এছাড়া দলে নেওয়া হয়েছে পেসার দৌলত জাদরানকে।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম/বি

আরও পড়ুন