১৩ এপ্রিল ২০২৪

বিলাইছড়িতে আগুনে পুড়ে ছাই ৬ বসতঘর

রাঙামাটির বিলাইছড়িতে আকস্মিক আগুনে অন্তত ৬টি বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার দিনের শেষান্তে ইফতারের আগে বিলাইছড়ি উপজেলা সদরের হাসপাতাল এলাকায় আগুনের ঘটনা ঘটে।

বিলাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। আগুনের সূত্রপাত হওয়ার কিছুক্ষণের মধ্যেই আগুনের লেলিহানশিখা চারপাশে ছড়িয়ে পড়ে।

উপজেলায় দমকল বাহিনীর উপকার্যক্রম না থাকায় স্থানীয় বাসিন্দা ও সেনাবাহিনীর সদস্যরা দেড় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু এরই মধ্যে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বসতঘরগুলো।

বিলাইছড়ির ইউএনও সিফাত উদ্দিন জানিয়েছেন, আমরা ঘটনার পরপরই দুর্ঘটনাস্থলে ছুটে যাই। আগুনে ক্ষতির পূর্ণাঙ্গ তথ্য এখনো পাওয়া যায়নি। তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্তদের থাকার ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করে তাদের খাওয়া-দাওয়ার ব্যবস্থা করেছি। কাল থেকে কিভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ঘরবাড়ি তৈরির জন্য সহযোগিতা করা যায় সে ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে ইউএনও জানান, প্রাথমিকভাবে কেউ কেউ বলছেন বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আবার কেউ বলছে রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

আরও পড়ুন