১৪ জুন ২০২৪

বৈষ্টমী রক ফেস্টে মঞ্চ মাতাবেন মিজান ও আলোচিত কে এইচ এন

চলচ্চিত্র ও প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণের ধারাবাহিকতা রক্ষা করার পাশাপাশি প্রযোজনা সংস্থা বৈষ্টমী রক ফেস্ট ২০২৪ আয়োজনের উদ্যোগে গিয়েছে। আগামী ২৯ মে বুধবার রাজধানী ঢাকার আগারগাও মুক্তিযুদ্ধ যাদুঘরে প্রথম কনসার্ট-টি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বৈষ্টমী ইতোমধ্যে দেশের বাংলা গানের নতুন সূর্য হিসাবে পরিচিতি পাওয়া ও হার্ডরক গায়ক কে এইচ এন ও তাঁর রক উইং এর সাথে চুক্তিবদ্ধ।
যেখানে এই বছর মোট ৮টি কনসার্টে তাঁকে পারফর্ম করতে হবে। কে এইচ এন (বহুমাত্রিক কামরুল হাসান নাসিম) ছাড়াও ২৯ মে তারিখে দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড ওয়ারফেজের সাবেক ভোক্যাল মিজান ও রক ব্যান্ড বাংলা ফাইভ অংশ নেবে।

বিকেল ৪টা থেকে অনুষ্ঠিত হতে যাওয়া এই রক উৎসবে শুরুতেই বহুলশ্রুত কনফিউশন গানের ব্যান্ডদল বাংলাফাইভ পারফর্ম করবে।

এদিকে বৈষ্টমী এই বছর বাংলাদেশে ৮টি শো করলেও আগামী বছরে এশিয়া প্যাসিফিক ও ইউরোপের বিভিন্ন শহরে যৌথ উদ্যোগে কনসার্ট আয়োজনে থাকবে বলে মনে করার সুযোগ আছে। যা অতি অবশ্যই প্রবাসী বাংলাদেশিদের জন্য নয়, ভিনদেশি শ্রোতা ও মিউজিশিয়ানদের জন্য আয়োজন করা হবে বলে জানিয়েছেন উদ্যোক্তা সংস্থার সি ই ও আয়শা এরিন।

বলাবাহুল্য বৈষ্টমী ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণ করে প্রশংসা অর্জন করে। অন্যদিকে চলমান উদ্যোগে থেকে তাঁর ওপর একটি গান আন্তর্জাতিক পর্যায়ে পরিবেশন করার সিদ্ধান্তে গিয়েছে। যে গানটি জুলাই মাসের কনসার্টে অবমুক্ত হবে বলে সূত্র দাবী করছে।

অন্যদিকে ‌‘প্রকৃতিবিরুদ্ধ শক্তির বিরুদ্ধে’-এমন প্রতিপাদ্যকে সামনে এনে বৈষ্টমী প্রথম কনসার্ট এর আয়োজনে যাচ্ছে। প্রথম কনসার্টে প্রবেশের জন্য কোন টিকিট থাকছে না। ধারণা করা হচ্ছে, মিজান এন্ড ব্রাদার্স ও হার্ডরক সিঙ্গার কে এইচ এন তাঁর রক উইং নিয়ে প্রায় পঁচিশটির মত গান উপহার দেবেন।

আরও পড়ুন