২৬ মে ২০২৪

বোধন আবৃত্তি স্কুলের ‘প্রোজ্জ্বল-৫০ আবর্তনের’ সমাবর্তন ১৩ ও ১৪ জুন

বাংলাধারা প্রতিবেদন »

বোধন আবৃত্তি পরিষদ, চট্টগ্রাম কর্তৃক পরিচালিত বোধন আবৃত্তি স্কুলের ‘প্রোজ্জ্বল-৫০ আবর্তনের’ সমাবর্তন বৃহস্পতিবার ও শুক্রবার (১৩ ও ১৪ জুন ) অনুষ্ঠিত হবে।

নগরের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত এ আয়োজন চলবে। এবারের এ আয়োজন উৎসর্গ করা হয়েছে বোধনের প্রাণপুরুষ ও আমৃত্যু অধ্যক্ষ আবৃত্তিশিল্পী রণজিত রক্ষিতকে।

দুই দিনব্যাপি এ আয়োজনে শোভাযাত্রা, চট্টগ্রাম ও চট্টগ্রামের বাইরের আবৃত্তিশিল্পীদের সম্মিলন, কথা ও আবৃত্তির পাশাপাশি পঞ্চাশত্তম সমাবর্তনের নবীন শিক্ষার্থীদের স্বাগত জানানো ও তাদের হাতে অভিজ্ঞানপত্র তুলে দেওয়া হবে।

এছাড়া বোধন আবৃত্তি স্কুলের অমর-৫২ আবর্তনের ভর্তি কার্যক্রম ও ক্লাস শুক্রবার রাইফেল ক্লাব সংলগ্ন অপর্ণাচরণ স্কুলে সকাল ৯টা- দুপুর ১২টা পর্যন্ত চলবে। ভর্তি ও স্কুল সম্পর্কে বিস্তারিত জানতে ০১৯১১-০২৬৩২৩ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

সংস্কৃতিমান সকলকে এ আয়োজনে উপস্থিত থাকার জন্য বোধনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, “ আঁধার ভেঙে আলোর বুনন” স্লোগানে ১৯৮৭ সালের ৯ জানুয়ারি বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই সীমাহীন বাধা পেরিয়ে সংগঠনটি আবৃত্তি শিল্প সংশ্লিষ্ট বিষয়ে দেশজুড়ে অবদান অব্যাহত রেখেছে।

বাংলাধারা/এফএস/এমআর/বি

আরও পড়ুন