১৪ জুন ২০২৪

বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা

আগামী ১ জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে চট্টগ্রামের বোয়ালখালীতে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৬ মে) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. প্রতীক সেন।

ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’— প্রতিপাদ্যকে সামনে রেখে বক্তব্য রাখেন পৌর মেয়র জহুরুল ইসলাম জহুর, ডা. মাসুদ আলম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রিয়ঙ্কা

চৌধুরী, এস আই রিযাউল জব্বার, সাংবাদিক দেবাশীষ বড়ুয়া রাজু, ইসলামিক ফাউণ্ডেশনের বোয়ালখালী শাখার সভাপতি রিদোয়ানুল ইসলাম, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ পরিতোষ বড়ুয়া ও এম টি পি আই জিহাদ বাবলু।

সভায় আগামী ১ জুন উপজেলার মোট ২৪১ টি কেন্দ্রে শিশুদের জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে নির্দেশনা প্রদান করা হয়। এতে অপুষ্টিজনিত অন্ধত্ব দূর করতে এবং শিশুমৃত্যু প্রতিরোধে শিশুকে ভিটামিন এ-প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সী ৩ হাজার ৩শ ৯৭ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২৭ হাজার ৮শ ৩৯ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. প্রতীক সেন।

আরও পড়ুন