১৬ জুলাই ২০২৪

ভারতের দেয়া ২৬৯ রানের টার্গেটে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ

বাংলাধারা প্রতিবেদন »

সেমিফাইনালের পথে আরো এগিয়ে যেতে ওয়েস্ট ইন্ডিজকে ২৬৯ রানের চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে ভারত। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস জিতে ব্যাট করে বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনির হাফসেঞ্চুরিতে ৭ উইকেটে ২৬৮ রান করে ভারত।

আফগানিস্তানের বিপক্ষে কষ্টার্জিত জয় পাওয়া একাদশ নিয়েই এই ম্যাচে খেলছে ভারত। ক্যারিবিয়দের বিপক্ষে জয় পেলে তিন ম্যাচ হাতে রেখেই সেমিফাইনালে খেলা অনেকটাই নিশ্চিত হবে তাদের। সে লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজকে রানের চাপে ফেলতে প্রথমে ব্যাটিংয়ের সুযোগ কাজে লাগায় ভারত।

তবে অভিজ্ঞ ব্যাটসম্যান রোহিত শর্মা ১৮ রানে ফিরে গেলে শুরুতে ধাক্কা খায় দু’বারের চ্যাম্পিয়নরা। যদিও লোকেশ রাহুল ও অধিনায়ক কোহলি দ্বিতীয় উইকেট জুটিতে হাল ধরার চেষ্টা করেন। রাহুলকে ৪৮ রানে ফিরিয়ে দিয়ে এই জুটি ভাঙ্গেন জেসন হোল্ডার।

এরপর ফাস্ট বোলার কেমার রোচ বিজয় শংকর এবং কেদার যাদবকে দ্রুত ফিরিয়ে দিয়ে, নিজের তৃতীয় উইকেট তুলে নিলে; ১৪০ রানে চতুর্থ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে ভারত। সেই চাপ আরো বড় হয় সেঞ্চুরির সম্ভবনা জাগিয়ে কোহলিও ৭২ করে ফিরে গেলে। যদিও হারদিক পান্ডিয়াকে নিয়ে অভিজ্ঞ ধোনি ৬ষ্ঠ উইকেটে ৭০ রান যোগ করলে, চ্যালেঞ্জিং স্কোর গড়ে ভারত।

পান্ডিয়া ৪৬ করে আউট হলেও; ৫৬ রানে অপরাজিত থাকেন ধোনি। ৬ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের সেমিফাইনালের পথ অনেক কঠিন হলেও; শেষ তিন ম্যাচ ম্যাচেই জয়ের প্রত্যাশা ক্যারিবিয়দের।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম

আরও পড়ুন