২৪ ফেব্রুয়ারি ২০২৪

ভারতের বিপক্ষে আমরাই জিতবো: সৌম্য

বাংলাধারা ডেস্ক »

বিশ্বকাপের আসরে এরই মধ্যে তিন জয় নিয়ে শেষ চারে খেলার স্বপ্ন দেখছে টিম টাইগারর্স। তবে সেমিফাইনালে খেলতে হলে অবশ্যই প্রথম পর্বের দুই ম্যাচ জেতার পাশাপাশি অন্য দলগুলোর জয় পরাজয়ের অপেক্ষাও করতে হবে।

আগামি ২রা জুলাই মাশরাফি বাহিনীর প্রতিপক্ষ আসরের অন্যতম ফেভারিট ভারত। এই ভারতের বিপক্ষে জয় তোলাটা অতটা সহজ নয়।

তবে নিজেদের সেরা খেলাটা খেলতে পাারলেই জয় পাওয়া সম্ভব বলে মনে করেন সৌম্য সরকার। তিনি বলেছেন ভারতের বিপক্ষে জয় পাওয়া সম্ভব এবং আমরাই জিতবো। তাতে কাজের কাজটা করতে হবে।

বৃহস্পতিবার (২৭ জুন) সকালে টিম হোটেলে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন সৌম্য। সেখানে তার কণ্ঠে ছিল ভারতকে হারানোর দৃঢ় বিশ্বাস।

ভারত ম্যাচ নিয়ে এই ওপেনারের বক্তব্য, ‘ওরা এগিয়ে আছে আমরা যদি এটা চিন্তা করে খেলতে নামি, তাহলে আগেই পিছিয়ে যাব। জেতার মানসিকতা নিয়ে নামতে হবে। আমরা এখনও সেমিফাইনালের দৌড়ে আছি। নেতিবাচক চিন্তা না করে যেভাবে খেলেছি, সেভাবে খেলতে পারলে ওদের সঙ্গে জেতা সম্ভব এবং আমরাই জিতবো।’

সৌম্য আরো বলেন, ভারতীয় দলে বিশ্বের এক নম্বর পেস বোলার আছে। ওদের স্পিনারও ভালো। তাদের বিপক্ষে আমাদের পরিকল্পনা ভালো হতে হবে। ওই দিন কার বল ভালো হয়, সেগুলো ঠিক করে খেলতে হবে। সব দিন তো সবার ভালো যায় না। এজন্য পিক করাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। দুই দলের পার্থক্য করতে গিয়ে সৌম্য বললেন, ওরা ভারত, আমরা বাংলাদেশ এটাই মূল পার্থক্য। মাঠে গিয়ে যারা ভালো খেলবে, তারাই জিতবে। বড় টুর্নামেন্টে কেউ যদি নাম ধরে খেলতে যায়, তাহলে ব্যাকফুটে থাকতে হবে। ওদের শক্তি ও দুর্বল দিকগুলো নিয়ে পরিকল্পনা করতে হবে। সেই পরিকল্পনা বাস্তবায়ন করতে পারলে জিততে পারব।

শেষ চারে খেলতে হলে টাইগারদের শেষ দুটি ম্যাচ জেতার পাশাপাশি অন্য দলগুলোর জয় পরাজয়ের অপেক্ষায় থাকতে হবে। তবে এসব নিয়ে মোটেও চিন্তিত নয় টিম টাইগার্স।

সৌম্য বলেন, কে কার সঙ্গে খেলবে, সেটা নিয়ে চিন্তা করে লাভ নেই। ওটা আমরা পরিবর্তন করতে পারব না। আমরা আমাদের কাজটা করতে চাই, আর সেদিকেই মনোযোগ আমাদের। সামনের ম্যাচ দুটি জিতে আমাদের কাজটা করে রাখতে চাই।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম/বি

আরও পড়ুন