১৬ জুলাই ২০২৪

ভারতের বিপক্ষে গেইলের ব্যাটিংয়ে ছিল না নৈপূণ্য!

বাংলাধারা প্রতিবেদন »

১৯ বল খেলে করেছেন ছয়! এরপর আউট। ভারতের বিপক্ষে ক্রিস গেইলের অর্জন এটাই। রীতিমতো টেস্ট মেজাজে ব্যাট করেছেন। যতক্ষণ উইকেটে ছিলেন, ততক্ষণ হাঁসফাস করছিলেন তিনি; কখন প্যাভিলিয়নে ফিরবেন! ওই ছয় রানে একটি চারের মার আছে। তাতেও ছিল না গেইলের কোনো নৈপূণ্য। শামির বলটি অল্পের জন্য স্ট্যাম্প মিস করে। ফাইন লেগ দিয়ে তা চলে যায় সীমানার বাইরে।

ভালো বলটির জন্য শামিকে বাহবা দিতে হয়। অথচ এর আগের ম্যাচটিতেই নিউজিল্যান্ডের সঙ্গে মারকুটে ব্যাটিং করেন গেইল। ৮৪ বলে তিনি খেলেন ৮৭ রানের ইনিংস। যেখানে আটটি চার ও ছয়টি ছক্কার মার ছিল। নিউজিল্যান্ডের দেওয়া ২৯১ রান তাড়া করতে গিয়ে অল্পের জন্য হেরে যায় ক্যারিবীয়রা। ব্রাথওয়েট শেষ দিকে দারুণ লড়াই করেন যার ভিত্তি ছিল গেইলের ইনিংসটা।

তবে শেষ পর্যন্ত ২৮৬ রানে থেমে যেতে হয় ওয়েস্ট ইন্ডিজকে। ভারতের দেওয়া ২৬৮ রান তাড়া করতে নেমে সেই গেইলকে পাওয়াই গেল না। বরং দ্রুতই আউট হয়ে বিপদে ফেলেন দলকে। ভারতের বিপক্ষে ম্যাচের আগে গেইল সাংবাদিকদের বলেছিলেন, ‘আমি যে সর্বকালের সেরাদের মধ্যে পড়ি তা নিয়ে কোনো সন্দেহ নেই। ওয়েস্ট ইন্ডিজের হয়ে যখন খেলি, প্রতিটা মুহূর্ত চুটিয়ে উপভোগ করি।’

বাংলাধারা/এফএস/এমআর/টিএম/বি

আরও পড়ুন