২০ জুন ২০২৪

ভারতে ‘ব্যবহৃত’ মোবাইল চোরাই পথে চট্টগ্রামে

বাংলাধারা প্রতিবেদন »

নগরীর কোতোয়ালী থানাধীন সিডিএ মার্কেট (রয়েল প্লাজা) ৩য় তলার সুন্দরবন কুরিয়ার সার্ভিসের অফিস কক্ষে থেকে অভিযান চালিয়ে বিভিন্ন ব্রান্ডের ১৬১টি মোবাইল উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ।

মঙ্গলবার ( ২৫ জুন ) দুপুরে এ মোবাইল ফোন উদ্ধার করা হয়। এসময় দোকানের মালিক ও সুন্দরবন কুরিয়ার সার্ভিসের সকল কর্মকর্তারা পালিয়ে যায়। চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ভারতে ব্যবহৃত মোবাইল ফোন চোরাচালানের মাধ্যমে সিলেটের সীমান্তবর্তী এলাকা দিয়ে অল্প দামে এনে বাজারজাত করার উদ্দেশ্যে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে পাঠায়। আর এতে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের অসাধু কর্মকর্তা/কর্মচারীদের সহযোগিতায় করে থাকেন। আমরা অভিযান চালিয়ে বিভিন্ন ব্রান্ডের ১৬১টি মোবাইল উদ্ধার করি।

তিনি আরও বলেন, আসামীরা টের পেয়ে পালিয়ে যায়। পালাতকরা হলো: চট্টগ্রাম জেলার রফিক আহম্মদ ছেলে মোঃ আবদার উদ্দিন(২৮), নিজাম উদ্দিন (৪০), সুন্দরবন কুরিয়ার সার্ভিসের ক্যাশিয়ার সোহেল খান ( ৩৩ ) ও মোঃ আরিফ ( ৩৭ ),। পলাতক ও অজ্ঞাতনামা আসামীদেরর বিরুদ্ধে কোতোয়ালী থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে।

বাংলাধারা/এফএস/এমআর/এসবি

আরও পড়ুন