২৩ ফেব্রুয়ারি ২০২৪

ভেনেজুয়েলাকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা, প্রতিপক্ষ ব্রাজিল

বাংলাধারা ডেস্ক »

ভেনেজুয়েলাকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে কোপা আমেরিকা ২০১৯-এর সেমিফাইনাল নিশ্চিত করেছে ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ আটবারের শিরোপাজয়ী স্বাগতিক ব্রাজিল।

আগামী বুধবার (৩ জুলাই) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় সেমিফাইনালে স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এদিকে, শুক্রবার রাতে (২৯জুন) রিও দি জেনেইরোর মারকানা স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলার বিপক্ষে ২-০ গোলে জিতেছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

মারাকানা স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ভেনিজুয়েলার ওপর চাপ সৃষ্টি করে খেলতে থাকে আর্জেন্টিনা। সাফল্যের দেখা পেতেও সময় লাগেনি আলবিসেলেস্তাদের। ১০ মিনিটে কর্নার থেকে বল ক্লিয়ার করতে গিয়ে ভেনেজুয়েলার ডিফেন্ডারে কাছ থেকে পেনাল্টি ডি-বক্সের সামান্য ভেতরে বল পেয়ে যান সার্জিও আগুয়েরো। গোল মুখে শট করলেও সেই শটে আলতো ব্যাকহিলে ছোঁয়া দেন লাওতারো মার্তিনেজ। আর এতেই বল খুঁজে পায় জালের ঠিকানা।

লিড পেয়ে আক্রমণ বাড়িয়ে দেয় আর্জেন্টাইনরা। ৩৭ মিনিটে মেসির নেওয়া ফ্রি-কিক থেকে বল হেড করে গোল করতে ব্যর্থ হন জার্মিন পিজ্জিলা। এরপরই ব্যবধান বাড়ায় আলবিসেলেস্তারা। ৭৪ মিনিটে দি পাউলের কাছ থেকে পেনাল্টি বক্সের মাঝখানে বল পেয়ে যান আগুয়েরো। ডান পায়ের শটও করে তিনি। কিন্তু বলটি ভেনেজুয়েলার গোলরক্ষকের হাতে লেগে ফেরত আসে। সেই ফিরতি বলই ফাঁকায় দাঁড়িয়ে থাকা জিয়োভানি লো সেলসো বাঁ পায়ের শটে বল জালে পাঠিয়ে দেন।

আগামী বুধবার (৩ জুলাই) সকাল সাড়ে ছয়টায় মিনেইরোতে কোপা আমেরিকার সেমিফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। প্রথম কোয়ার্টার ফাইনালে সেলেসাওরা টাইব্রেকারে ৪-৩ গোলে হারায় প্যারাগুয়েকে।

বাংলাধারা/এফএস/এমআর/এসবি

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ