১৬ জুলাই ২০২৪

মধুবনের রসমালাইয়ে বিক্রির সময় লাগানো হয় মেয়াদের স্টিকার

বাংলাধারা প্রতিবেদন »

হাটহাজারী উপজেলার ইছাপুর বাজারে বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে মধুবন মিস্টির দোকান ও নুরজাহান মিষ্টান্ন ভান্ডারে অভিযান পরিচালনা করা হয়। এসময় আলগা স্টিকার জব্দ করা হয় এবং উৎপাদন ও মেয়াদের তারিখ বিহীন রসমালাই ও দই জব্দ করা হয়। এ অপরাধে প্রতিষ্ঠান দুটিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৬ মে) বেলা ১ টায় থেকে আড়াইটা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

রুহুল আমিন জানান, হাটহাজারী উপজেলার ইছাপুর বাজারে মধুবন মিস্টির দোকানে ঢোকার সাথে সাথে তারা কিছু মিষ্টি কার্টনে করে ময়লার ভাগাড়ে ফেলে দেন, কিছু রসমালাই এর বক্সে তড়িঘড়ি করে উৎপাদন এবং মেয়াদের স্টিকার লাগানোর চেষ্টা করেন। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতির কারনে লাগানোর কাজ শেষ করতে পারেন নি। এসময় আলগা স্টিকার জব্দ করা হয় এবং উৎপাদন ও মেয়াদের তারিখ বিহীন ২০ কেজি রসমালাই জব্দ করা হয়। উৎপাদন ও মেয়াদের তারিখ বিহীন পণ্য বিক্রির অপরাধে মধুবনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, একই বাজারের নুরজাহান মিষ্টান্ন ভান্ডারে অভিযানকালে উৎপাদন এবং মেয়াদের তারিখবিহীন ১৫ কেজি দই ও রসমালাই জব্দ করে ধ্বংস করা হয়। অভিযানকালে ম্যানেজার জানান, তাদের পণ্যের চাহিদা বেশি তাই উৎপাদন এবং মেয়াদের তারিখ লাগাতে হয় না। এসময় ম্যানেজার কে ১০ হাজার টাকা জরিমানা ও সতর্ক করা হয়। মোট ৩৫ কেজি মিষ্টি ধ্বংস করা হয়।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম/বি

আরও পড়ুন