১৩ জুলাই ২০২৪

মন্দকে এড়িয়ে ভালোকে গ্রহণ করতে হবে : সিডিএ চেয়ারম্যান

সিডিএ চেয়ারম্যান

বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ বলেছেন, পুণ্যের কাজ করলে, পুণ্য মেলে। যে কোন ভালো কাজে তাঁর পূর্ণ সমর্থন আছে উল্লেখ করে তিনি আরো বলেন, যতদিন পৃথিবী থাকবে ততদিন ভালোর সাথে মন্দও থাকবে। সবসময় মন্দকে এড়িয়ে ভালোকে গ্রহণ করতে হবে।

মরহুমা শারমিন কচির আত্মার মাগফেরাত কামনা করে তিনি বৃদ্ধাশ্রমে সহযোগিতায় এগিয়ে আসায় কচির পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান।

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক গণপাঠাগার’-এর উদ্যোগে নগরীর অক্সিজেন শীতলঝর্ণাস্থ বেওয়ারিশ মানবসেবা বৃদ্ধাশ্রমে ৫জুন, শুক্রবার, সকাল ১১টায় ‘ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা এ,কে ফজলুল হক কন্যা শারমিন কচি স্মৃতি’ অনুদান প্রদান অনুষ্ঠানে জনাব মোহাম্মদ ইউনুছ প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

পাঠাগারের প্রধান পৃষ্ঠপোষক, মহামান্য রাষ্ট্রপতি মরহুম মোঃ জিল্লুর রহমানের সাবেক পলিটিক্যাল এপিএস, লেখক-সাংবাদিক শওকত বাঙালির সভাপতিত্বে আয়োজনে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারহানা আফরিন জিনিয়া, পাঠাগারের অন্যতম পৃষ্ঠপোষক ও এ.কে ফজলুল হক চেয়ারম্যানের জ্যেষ্ঠ সন্তান কুয়েত মিনিস্ট্রি অব ডিফেন্সে কর্মরত প্রকৌশলী মো. শওকত ওসমান, পুত্রবধূ শায়লা ওসমান ও শাহীন শওকত তাহা, দৌহিত্র মোঃ ফয়সাল ওসমান, পাঁচলাইশ যুব সংঘ সভাপতি মোঃ আবু জাহেদ, সাধারণ সম্পাদক ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় বিভাগীয় সম্পাদক আবু সাদাত মোঃ সায়েম, সাবেক ছাত্রনেতা মোজাম্মেল হোসেন, ইচ্ছা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নাজিউর রহমান সিকদার অনিক প্রমুখ।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ঘনিষ্ঠ সহচর এবং নিউক্লিয়াস ও স্বাধীন বাংলা বিপ্লবী পরিষদের গুরুত্বপূর্ণ সদস্য, চট্টগ্রাম জেলা ও রাউজান থানা আওয়ামী লীগের অন্যতম সংগঠক, ১১নং পশ্চিম গুজরা ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ইউনিয়ন পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান এবং যুদ্ধকালীন মুজিব বাহিনী প্রধান, বিশিষ্ট শিক্ষানুরাগী, রাউজানে সমবায় আন্দোলনের অন্যতম পুরোধা, ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা জননেতা এ.কে ফজলুল হক চেয়ারম্যান ও মুক্তিযুদ্ধে সহায়তাদানকারী বীর নারী বেগম লায়লা হক এর সুযোগ্য কনিষ্ঠা কন্যা আবুল খায়ের গ্রুপের কর্মকর্তা মরহুমা শারমিন কচির প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে নগদ কুড়ি হাজার টাকা,কোরবানীর মাংস, মুরগী, ডিম, বিভিন্ন ফল-ফলাদিসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী বেওয়ারিশ বৃদ্ধাশ্রমের পরিচালক মাওলানা গোলামুর রহমান রব্বানীর হাতে তুলে দিয়ে মরহুমার ভাই শওকত বাঙালি প্রতিবছর এ আয়োজন অব্যাহত রাখতে এবং বোনের আত্মার মাগফেরাত কামনায় সবার কাছে দোয়া প্রত্যাশা করেছেন।

আরও পড়ুন