২৫ মে ২০২৪

মিরসরাইয়ে চেয়ারম্যান নয়ন, ভাইস চেয়ারম্যান সাইফুল

মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনের বেসরকারী ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে কাপ-পিরিচ প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করে ৩৩ হাজার ৭০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন। তার নিকটতম প্রতিদ্বন্দি শেখ আতাউর রহমান ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করে পেয়েছেন ২০ হাজার ৭শত ৬৭ ভোট। এছাড়াও এ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করে ৩৮ হাজার ৩শত ৪৬ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সাইফুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দি শেখ সেলিম টিয়াপাখি প্রতীক নিয়ে পেয়েছেন ১৬ হাজার ৭ শত ৩৭ ভোট। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করে ৩১ হাজার ২ শত ৩৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন উম্মে কুলসুম কলি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ইসমত আরা ফেন্সি কলস প্রতীক নিয়ে পেয়েছেন ২০ হাজার ৫শত ৭৭ ভোট।

বুধবার (৮ মে) মিরসরাই উপজেলা অডিটোরিয়ামে এ ফলাফল প্রকাশের পর বিজয়ীদের হাতে ফলাফল শিট তুলে দেন উপজেলা নির্বাচন সমন্বয়কারী ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহফুজা জেরিন।

মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাকি প্রার্থীদের মধ্যে ফেরদৌস হোসেন আরিফ আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৪ শত ৩৪ ভোট, মোঃ মোস্তফা মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৬৬৫ ভোট, উত্তম কুমার শর্মা দোয়াতকলম প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৩শত ৪৬ ভোট। ভাইস চেয়ারম্যান পদে বাকি প্রার্থীদের মধ্যে সাইফুল আলম তালা প্রতীক নিয়ে পেয়েছেন ১৭৫১ ভোট, সালাহ উদ্দিন আহম্মদ টিউবয়েল প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৭শত ৩৮ ভোট। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতাকারী অপর প্রার্থী বিবি কুলসুমা চম্পা পদ্মফুল প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ৬ শত ৭৬ ভোট।

মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা পরিষদ নির্বাচন সমন্বয়কারী মাহফুজা জেরিন বলেন, অত্যন্ত শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। সুন্দর পরিবেশে একটি অবাধ ও নিরপেক্ষ ভোট অনুষ্ঠিত হওয়ায় প্রার্থী, ভোটার ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান তিনি।

উল্লেখ্য, এ নির্বাচনে ১১৩টি কেন্দ্রে মোট ভোট পড়েছে ৬৩ হাজার ২ শত ৮ ভোট। মোট ভোট সংগ্রহের হার ১৬.৯৮%।

আরও পড়ুন