১৩ জুলাই ২০২৪

মেসিকে ছাড়াই আর্জেন্টিনার সহজ জয়

প্রথম দুই ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। আর্জেন্টিনার সামনে ছিল অপরাজিত থেকে গ্রুপ পর্ব শেষ করার লক্ষ্য। শেষ ম্যাচে লাউতারো মার্টিনেজের জোড়া গোলে পেরুকে ২-০ গোলে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছে মেসিবিহীন আর্জেন্টিনা। গ্রুপ পর্বের তিন ম্যাচেই গোল পেলেন এই ইন্টার মিলান ফরোয়ার্ড। এই জয়ে পূর্ণ ৯ পয়েন্ট নিয়েই গ্রুপ পর্ব শেষ করল তারা।

এই ম্যাচে ইনজুরির কারণে বিশ্রামে রাখা হয়েছিল মেসিকে। নিষেধাজ্ঞা পাওয়ার কারণে ডাগআউটে ছিলেন না কোচ লিওনেল স্কালোনিও। মেসি-স্কালোনিকে ছাড়াই অবশ্য ম্যাচের শুরু থেকে পেরুকে চেপে ধরেছে ডি মারিয়ার নেতৃত্বে মাঠে নামা আর্জেন্টিনা। একের পর এক আক্রমণ সাজালেও গোলের দেখা পাচ্ছিলেন না তারা।

২২ মিনিটে আসে প্রথম বড় সুযোগ। তবে সেখান থেকে গোল আদায় করতে পারেননি মার্টিনেজ। ২৬ মিনিটে ফ্রি কিক থেকে গোল পেতে পারতেন লিসান্দ্রো পারেদেস। তার শট অবিশ্বাস্যভাবে ঠেকিয়ে দেন পেরু কিপার গালেস। বিরতির ঠিক আগে আবারও পেরুকে বাঁচিয়ে দেন গালেস। লা সেলসোর শট দারুণভাবে বাঁচিয়ে দেন তিনি। গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে শুরুতেই লিড নেয় আর্জেন্টিনা। ডি মারিয়ার বাড়ানো বলে বক্সের ভেতর বল পেয়ে দারুণ এক কিপে গালেসকে বোকা বানান লাউতারো মার্টিনেজ। গ্রুপ পর্বের তিন ম্যাচেই গোলের দেখা পেলেন তিনি। ৬৯ মিনিটে পেনাল্টি পায় আর্জেন্টিনা। তবে পারেদেস সেখান থেকে ব্যবধান দ্বিগুণ করতে পারেননি। তার শট পোস্টে লেগে ফিরে আসে।

৮৬ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে আর্জেন্টিনার জয় নিশ্চিত করেন লাউতারো মার্টিনেজ। তিন ম্যাচে এটি তার চতুর্থ গোল। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে গ্রুপের শীর্ষে থেকেই মাঠ ছেড়েছে আর্জেন্টিনা।

আরও পড়ুন