১৫ জুলাই ২০২৪

রাউজানে সাপের কামড়ে বৃদ্ধের মৃত্যু

চট্টগ্রামের রাউজানে সাপের কামড়ে ঘরোয়া চিকিৎসায় সময়ক্ষেপণে রঞ্জিত পাল (৬৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। শনিবার (৬ জুলাই) বেলা সোয়া ১২ টার দিকে রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার মৃত্যু হয়।

নিহত রঞ্জিত পাল উপজেলার পাহাড়তলী ইউনিয়নের ঊনসত্তর পাড়া গ্রামের ২ নম্বর ওয়ার্ডের পালপাড়া এলাকার মৃত নিকুঞ্জ পালের ছেলে।

স্থানীয় ইউপি সদস্য সুজন মল্লিক বলেন, রঞ্জিত পাল গরুর জন্য ঘাস কাটতে সকাল পাশ্ববর্তী বিলে যান। সেখানে পৌনে ৯ টার দিকে তাকে একটি সাপ দংশন করেন। সাপের দংশনে ক্ষত স্থানে সামান্য ব্যাথা অনুভব করাতে তিনি বিষধর সাপ মনে না করে ঘাস কাটা সম্পূর্ণ করে বাড়ি ফিরেন। ঘরোয়া চিকিৎসা নেন। পরে ১১ টার দিকে শারীরিক অবস্থার অবনতি হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ইসরাত ফাতেমা বলেন, পৌনে ৯ টায় সাপ কামড়ানোর পর সাড়ে ১১ টার দিকে তাকে হাসপাতালে আনা হয়। আমরা দ্রুত চিকিৎসা শুরু করি। অ্যান্টিভেনম ইনজেকশন দিয়। যখন তাকে নিয়ে আসা হয় এই সময় ক্ষত স্থানে চুন সহ নানা কিছু দেওয়া ছিল। ক্ষতস্থানের উপরে শক্তভাবে বাঁধা ছিল। তারা সাপে কামড়ের সাথে সাথে হাসপাতালে না এনে অবহেলা করে ঘরোয়া চিকিৎসার মাধ্যমে সময়ক্ষেপণ করেছিল। এই সময়ক্ষেপণের কারনে তাকে প্রয়োজনীয় সকল চিকিৎসা দেওয়ার পরও সোয়া ১২টার দিকে তার মৃত্যু হয়।

আরও পড়ুন