২০ মে ২০২৪

রাঙামাটিতে বজ্রাঘাতে ৩ জনের মৃত্যু

রাঙামাটিতে বজ্রপাতের আঘাতে তিনজন নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলার পৃথক স্থানে এই নিহতের ঘটনা ঘটে। বজ্রপাতের আঘাতে অন্তত সাতজন আহত হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার সকালে সাড়ে ৮টার সময় রাঙামাটি শহর সংলগ্ন সিলেটি পাড়া এলাকায় কাপ্তাই হ্রদে বরশি দিয়ে মাছ ধরার সময় বজ্রপাতের আঘাতে গুরুত্বর আহত হয় নজির আহাম্মেদ (৫০) নামের এক ব্যক্তি। ঘটনার পরপরই তাকে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের আরএমও ডা. শওকত আকবর খান ঘটনার সত্যতা নিশ্চিত জানিয়েছেন, নজির আহাম্মদ নামের এক ব্যক্তিকে হাসপাতালে আনার আগেই তিনি মারা গেছেন তবে তার শরীরে বজ্রপাতের আঘাতের সদৃশ কোনো চিহ্ন পাওয়া যায়নি।

অপরদিকে, বজ্রপাতের আঘাতে রাঙামাটির বাঘাইছড়ির উপজেলা সদরের বড়াদম মুসলিম ব্লক এলাকায় বাহারজান নামের ৬০ বছর বয়সী এক বৃদ্ধা নারী ও সাজেকের বেটলিং মৌজার লংথিয়ান পাড়ায় তোনিবালা ত্রিপুরা (৩৭) নামের নারী বজ্রপাতের আঘাতে নিহত হয়েছেন। একই সময়ে একটি গরু মারা গেছে বলে জানাগেছে। এছাড়াও বজ্রপাতের আঘাতে বাঘাইছড়িতে অন্তত ৭ জন আহত হয়েছে।

বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন নিহতদের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অর্থ সহায়তা প্রদানের উদ্যােগ নেয়া হয়েছে।

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ