২৩ মে ২০২৪

রাঙামাটির চার উপজেলায় বাতিল হয়েছে ৮৭৬৩ ভোট

ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে পার্বত্য রাঙামাটি জেলার চার উপজেলায় অনুষ্ঠিত হয়ে যাওয়া উপজেলা পরিষদ নির্বাচনে সর্বমোট প্রাপ্ত ভোট থেকে ৮৭৬৩ ভোট বাতিল হয়েছে বলে জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

গত ৮ই মে অনুষ্ঠিত এই উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী উপজেলা নির্বাচনী অফিসগুলো থেকে রাঙামাটি জেলা নির্বাচন অফিস বরাবর প্রেরিত চূড়ান্ত শীটে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

রাঙামাটি জেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্যানুসারে চার উপজেলায় সর্বমোট ভোটের সংখ্যা হলো ২১১০০৬ জন। অনুষ্ঠিত নির্বাচনে রাঙামাটি সদরে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বমোট বাতিল হয়েছে ৩৭৩০ ভোট।

বরকল উপজেলায় উপরোক্ত তিনটি পদে ২৮৮৫ ভোট, কাউখালী উপজেলায় ১৪৪৫ ভোট ও জুরাছড়ি উপজেলায় বাতিল হয়েছে ৭০৩ ভোট।

নির্বাচনে ভোটগ্রহণ শেষে ভোট গননা শেষে উপজেলা নির্বাচন অফিসারের স্বাক্ষরিত চূড়ান্ত শীট থেকে প্রাপ্ত তথ্যানুসারে রাঙামাটি সদর উপজেলায় চেয়ারম্যান পদে মোট ভোট পড়েছে ৩১৯০১ তার মধ্যে বৈধ ভোট ৩০৮৪২ এবং বাতিল হয়েছে ১০৫৯। শতকরা ভোট পরেছে ৩১.৫৭ শতাংশ।

এই উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মোট পড়েছে ৩১৮৮৩ ভোট। তার মধ্যে বৈধ ভোট ৩০৫৩৪ এবং বাতিল হয়েছে ১৩৪৯টি। শতকরা ভোট পরেছে ৩১.৫৫ শতাংশ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ভোট পড়েছে ৩১৯৪৫। তার মধ্যে বৈধ ভোট ৩০৬২৩ এবং বাতিল হয়েছে ১৩২২টি। শতকরা ভোট পড়েছে ৩১.৬১ শতাংশ।

রাঙামাটির বরকল উপজেলায় চেয়ারম্যান পদে মোট ভোট পড়েছে ১৮৫৫৪। তার মধ্যে বৈধ ভোট ১৮০০৫ এবং বাতিল হয়েছে ৫৪৯টি। শতকরা ভোট পড়েছে ৪৭.৩৫ শতাংশ। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মোট ভোট পড়েছে ১৮৫৫৭। তার মধ্যে বৈধ ভোট ১৭২২৪ এবং বাতিল হয়েছে ১৩৩৩টি। শতকরা ভোট পড়েছে ৪৭.৩৬ শতাংশ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ভোট পড়েছে ১৮৫৪২। তার মধ্যে বৈধ ভোট ১৭৫৩৯ এবং বাতিল হয়েছে ১০০৩ টি। শতকরা ভোট পড়েছে ৪৭.৩২ শতাংশ।

কাউখালি উপজেলায় চেয়ারম্যান পদে মোট ভোট পড়েছে ৩৫৭৮৩। তার মধ্যে ৩৫২৭০ বৈধ ভোট এবং বাতিল হয়েছে ৫১৩ টি। শতকরা ভোট পড়েছে ৭০.৫৩ শতাংশ। এই উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছে। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ভোট পড়েছে ৩৫৭৮৩। তার মধ্যে বৈধ ভোট ৩৪৮৫১ এবং বাতিল হয়েছে ৯৩২টি। শতকরা ভোট পড়েছে ৭০.৫৩%।

জুরাছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে মোট ভোট পড়েছে ১১০০৪। তার মধ্যে বৈধ ভোট ১০৭৯০ এবং বাতিল হয়েছে ২১৪টি। শতকরা ভোট পড়েছে ৫৫.২১ শতাংশ। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মোট ভোট পড়েছে ১১০০৪। তার মধ্যে বৈধ ভোট ১০৭০৮ এবং বাতিল হয়েছে ২৯৬ টি। শতকরা ভোট পড়েছে ৫৫.২৯ শতাংশ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ভোট পড়েছে ১১০০৪। তার মধ্যে বৈধ ভোট ১০৮১১ এবং বাতিল হয়েছে ১৯৩ টি। শতকরা ভোট পড়েছে ৫৫.২৯ শতাংশ।

আরও পড়ুন