২০ জুন ২০২৪

রাজধানীতে নতুন মাদক ‘ক্রিস্টাল ম্যাথ’সহ নাইজেরীয় নাগরিক আটক

বাংলাধারা ডেস্ক »

রাজধানী ঢাকার বসুন্ধরা এলাকা থেকে নতুন মাদক আইস ‘ক্রিস্টাল মিথাইল এমফিটামিন’সহ একজন নাইজেরীয় নাগরিককে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের গোয়েন্দা টিম।

গতকাল (২৭ জুন) মধ্যরাতে ৫২২ গ্রাম মাদকসহ তাকে আটক করা হয়। আটক ওই নাইজেরিয়ানের নাম আজাহ আনায়োচুকওয়া অনিয়েনওয়াসি (৩৮)। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক খুরশিদ আলম এ খবর নিশ্চিত করেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর সূত্র জানায়, গোয়েন্দা টিম প্রথমে অভিযান চালিয়ে খিলক্ষেত এলাকা থেকে ৫০ গ্রাম ক্রিস্টাল আইসসহ ওই বিদেশিকে আটক করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বসুন্ধরা এলাকায় তার বাসায় অভিযান চালিয়ে বা‌কি মাদক উদ্ধার করা হয়।

খুরশিদ আলম আরও জানান, এ ঘটনায় ঢাকার গোয়েন্দা টিমের পরিদর্শক মো. মনিরুজ্জামান খিলক্ষেত থানায় একটি মামলা করেছেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই নাইজেরীয় নাগরিক দীর্ঘ সময় ধরে ঢাকাতে অবস্থান করছিলেন। তিনি আশা ইউনিভার্সিটি থেকে বি ফার্মা পাশ করে ঢাকাতেই গ্রার্মেন্টস এর ব্যবসা শুরু করেন।

তিনি নিষিদ্ধ ডার্ক নেটের সদস্য হয়ে মাদকের ব্যবসা শুরু করেন। এছাড়াও, তিনি বিভিন্ন সময় ব্যাংকক, মালয়েশিয়া, ভারত, উগান্ডা, কেনিয়া ভ্রমণ করেছেন। ওই সময় তিনি ইয়াবার চেয়ে শতগুণ শক্তিশালী মাদক ‘ক্রিস্টাল ম্যাথ’ আফ্রিকান দেশ থেকে এনে সেসব দেশে পাচার করতেন।

আটকের পর জিজ্ঞাসাবাদে তিনি জানান, পাঁচ থেকে ছয় দিন আগে তার কাছে উগান্ডা থেকে এই পার্সেলটি ডিএইচএল কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো হয়েছিলো।

বাংলাধারা/এফএস/এমআর

আরও পড়ুন