২৪ ফেব্রুয়ারি ২০২৪

রাস্তার পর স্কুলও পাচ্ছে মনাই ত্রিপুরা পাড়া

বাংলাধারা প্রতিবেদন »

দু‘মাস আগেও হাটহাজারী উপজেলার মনাই ত্রিপুরা পাড়া ছিল একটি দূর্গম এলাকা। কাঁধে করে প্রায় দুই কিলোমিটার পথ পাড়ি দিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হতো রোগীদের। মনাই ত্রিপুরা পাড়ার বাসিন্দাদের এই দুর্দশার কথা জানতে পেরে রাস্তা নির্মানের উদ্যোগ নেন হাটহাজারী উপজেলা প্রশাসন।

গত মাসেই শেষ হয়েছে রাস্তা নির্মানের কাজ। রাস্তার পর এবার প্রশাসনের উদ্যোগে সেখানে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য নির্মিত হচ্ছে বিদ্যালয়। এখানে বাংলা, ইংরেজি এবং গনিতের পাশাপাশি দেয়া হবে ধর্মীয় শিক্ষা।

মঙ্গলবার (১৮ জুন) বিকালে বিদ্যালয়ের নির্মাণ কাজ পরিদর্শনে যান হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন। রুহুল আমিন বাংলাধারাকে বলেন, মনাই ত্রিপুরা পাড়ার শিশুরা যাতে লেখাপড়া করতে পারে তাই বিদ্যালয়টি করার উদ্যোগ নিয়েছি। বিদ্যালয়টি করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় বরাবর অর্থ বরাদ্দ চেয়ে পত্র দিয়েছিলাম। সেখান থেকে তিন লাখ টাকা পেয়েছি।

তিনি বলেন, স্কুল নির্মানের কাজ ৮০ ভাগ শেষ। এখন কেন্দ্র অনুমোদনের জন্য আবেদন করেছি। সেটা অনুমোদন হলে শিক্ষক নিয়োগ দেয়া হবে। তারপর ভর্তি এবং ক্লাশ শুরু হবে। সব মিলিয়ে আরো এক মাস লাগবে বলে জানান তিনি।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম

আরও পড়ুন