২৩ ফেব্রুয়ারি ২০২৪

লামায় পৌর কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান কর্মসূচী পালন

লামা প্রতিনিধি »

সরকারী কোষাগার থেকে শতভাগ বেতন-ভাতা প্রদান, পেনশন প্রথা চালু ও জনপ্রতিনিধিদের সম্মানিভাতা প্রদানের দাবীতে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের আহবানে সোমবার (০১ জুলাই) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অবস্থান কর্মসূচী পালন করেছে লামা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এসময় লামা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগণ জানান, নাগরিক জীবনের সকল বিষয়ে পৌর কর্মকর্তা-কর্মচারীগন সেবা দিয়ে থাকলেও বেশির ভাগ পৌরসভায় তারা ঠিকমত বেতন-ভাতা পান না। চাকরি শেষে সকল সরকারী কর্মকর্তা কর্মচারী পেনশন পান। পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা তাও পান না। এই প্রেক্ষিতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা সরকারী কোষাগার থেকে শতভাগ বেতন-ভাতা ও পেনশনের দাবিতে কর্মবিরতি পালন করে।

এছাড়া জনপ্রতিনিধিরা সমাজসেবায় নিয়োজিত থাকলেও তাদের সম্মানজনক ভাতা দেয়া হয় না। তাদের সম্মানজনক ভাতা প্রদানের দাবী করা হয় অবস্থান কর্মসূচী হতে।

কর্মসূচী থেকে কর্মকর্তা কর্মচারীরা সারা বাংলাদেশের পৌর কর্মকর্তা-কর্মচারীদের যৌক্তিক দাবী মেনে নেয়ার জন্য জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দাবী জানান। লামা পৌরসভার সকল শাখার কর্মকর্তা-কর্মচারী ও কাউন্সিলররা অবস্থান কর্মসূচীতে অংশগ্রহন করেন।

এদিকে, অবস্থান কর্মসূচীর কারণে দিনব্যাপী লামা পৌরসভার সকল শাখা বন্ধ থাকায় সেবা নিতে যাওয়া পৌর নাগরিকরা সেবা না পেয়ে ভোগান্তির শিকার হয়েছে বলে জানায়।

বাংলাধারা/এফএস/টিএম

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ