১৪ জুন ২০২৪

লোহাগাড়ায় নির্বাচনী বিতর্কে অংশ নিলেন চেয়ারম্যান পদপ্রার্থীরা

চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের নানা দিক তুলে ধরে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ‘নির্বাচনী বিতর্ক’ অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণ করেন নির্বাচনে অংশ নেওয়া দুই চেয়ারম্যান পদপ্রার্থীসহ সাধারণ জনতা।

সোমবার (৩ জুন) সকাল ১০টায় লোহাগাড়া উপজেলার একটি বেসরকারি কমিউনিটি সেন্টারে এই ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করে আন্তর্জাতিক রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই)।

ঢাকা ট্রিবিউনের নির্বাহী সম্পাদক রিয়াজ আহমদের সঞ্চালনায় বিতর্কে অংশ নেন লোহাগাড়া উপজেলার দুই চেয়ারম্যান পদপ্রার্থী সিরাজুল ইসলাম চৌধুরী ও আবদুল মাবুদ সৈয়দ। এ সময় প্রার্থীরা তাদের নিজ নিজ নির্বাচনী ইশতেহার, অঙ্গীকার, প্রত্যাশা ও অবস্থান তুলে ধরেন।

বিতর্কে উপজেলা নির্বাচনী ব্যবস্থাপনা সম্পর্কে অভিমত, এলাকার আর্থসামাজিক উন্নয়নে পরিকল্পনা ও প্রতিশ্রুতি, নারী ও তরুণ ভোটারদের সার্বিক জীবনমান ও কর্মসংস্থান সৃষ্টিতে কি কি ভূমিকা থাকবে, বৃক্ষ নিধন ও প্রাকৃতিক জীববৈচিত্র্য ধ্বংসকারী কর্মকাণ্ডে চ্যালেঞ্জ মোকাবিলায় উপজেলা পরিষদ কি পদক্ষেপ নিতে পারে তা নিয়ে আলোচনা করেন প্রার্থীরা।

বিতর্কের শেষ অংশে নির্বাচনী এলাকার নানা সমস্যা, হতাশা ও সংশয় নিয়ে প্রার্থীদের বিভিন্ন প্রশ্ন করেন সাধারণ মানুষ। এসব উত্থাপিত প্রশ্ন, সাম্প্রতিক সমস্যা এবং নির্বাচিত হলে সেই সব সমস্যা সমাধানে প্রার্থীদের ভূমিকাসহ নানা প্রশ্নের উত্তর দেন অংশগ্রহণকারী প্রার্থীরা।

আরও পড়ুন