১৪ জুন ২০২৪

সন্দ্বীপে আশ্রয়ণ প্রকল্পের ২৪০টি ঘরের চাবি হস্তান্তর 

সন্দ্বীপ আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে বাস্তবায়িত ভাষা সৈনিক শহীদ জব্বার আশ্রয়ণ প্রকল্পের জন্য নির্বাচিত ক- শ্রেণীর ২৪০ টি  ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে চাবি হস্তান্তর অনুষ্ঠান ২২ মে বুধবার  বিকেল ৩ টা  দীর্ঘাপাড়ে আশ্রয়ণ প্রকল্পে অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে এতে  সভাপতিত্ব করেন সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা রিগ্যান চাকমা।   এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নৌ পরিবহন মন্ত্রনালয় সম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মাহফুজুর রহমান মিতা এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  বক্তব্য রাখেন সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এস আনোয়ার হোসেন, আরো  বক্তব্য রাখেন সন্দ্বীপ উপজেলা সহকারী কমিশনার ভূমি তাসফিক সিফাত উল্ল্যাহ, ও দীর্ঘাপাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কাশেম, উপস্থিত ছিলেন সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন বেদন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইসমাইল,  মুছাপুর ইউপি চেয়ারম্যান আবুল খায়ের নাদিম, সন্তোষপুর ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন জাপর, বাংলাদেশ প্রেস ক্লাব সন্দ্বীপ উপজেলা শাখার সভাপতি ইলিয়াছ সুমন, যুগ্ম সম্পাদক রিদোয়ানুল বারী, অর্থ সম্পাদক আবদুল হামিদ, প্রচার সম্পাদক জাহিদুল ইসলাম শিহাব প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা এমপি বলেন খুব অল্প সময়ের মধ্যে এই আশ্রয়ণ প্রকল্পে দ্রুত বিদ্যুৎ সমস্যা সমাধান করা হবে, একটি প্রাথমিক বিদ্যালয় করা হবে, একটি ক্লিনিক করা হবে এবং দীর্ঘাপাড়ের চারপাশে বেড়িবাঁধ করার পরিকল্পনা রয়েছে, তিনি আর ও বলেন মাননীয় প্রধানমন্ত্রীর শুধু আপনাদের কথা চিন্তা করে এই ঘরগুলো করে দিয়েছেন আপনার মাননীয় প্রধানমন্ত্রীর নিকট নামাজ পড়ে দোয়া করবেন। উল্লেখ্য সন্দ্বীপে আশ্রয়ন ২ এ মোট ৪৮ টি ব্যারাকে ৪২০ টি ঘর রয়েছে প্রতি ব্যারেকে ৫ টি ঘর রয়েছে। এ ঘর গুলি পর্যাক্রমে উপকার ভোগী প্রত্যকের নামে ভূমি বন্দবস্ত ও নামজারী করা হবে বলে জানান ইউএনও।

আরও পড়ুন