১৪ জুন ২০২৪

সন্দ্বীপ চ্যানেলে মালবাহী ট্রলার ডুবি

চট্টগ্রামের ফিশারীঘাট এলাকা থেকে বিভিন্ন শুকনো খাদ্যপণ্য নিয়ে নোয়াখালীর ভাসানচরে যাবার পথে সন্দ্বীপ চ্যানেলে একটি মালবাহী ট্রলার ডুবে গেছে। ট্রলারে থাকা মাঝি মাল্লাদের নিরাপদে উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৪ জুন) সকাল সাড়ে ১০ টার দিকে সন্দ্বীপ উপকূলের কাছাকাছি নদীতে ট্রলারটি ডুবে যায়।

বিষয়টি নিশ্চিত করেছেন সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. একরামুল হক।

ঘটনা সূত্রে জানা যায়, আজ ৪ জুন ভোর ৫ টার দিকে ট্রলারটি ৪০ লাখ টাকার মালামাল নিয়ে চট্টগ্রাম ফিশারীঘাট এলাকা থেকে হাতিয়ার উদ্দেশ্য রওয়ানা হয়। কর্ণফুলী নদী থেকে বের হয়ে আউটার সন্দ্বীপ চ্যানেলে প্রবেশ করেছিলেন। এমন সময় বৈরী আবহাওয়া ও যান্ত্রিক ত্রুটির কারণে হঠাৎ ট্রলারটি ডুবে যায়।

ট্রলারটি ডুবতে দেখে আশেপাশে থাকা অন্যান্য ট্রলারগুলো এগিয়ে এসে টেনে আনতে চেষ্টা করেন। কিন্তু তাঁরা ব্যর্থ হন। পরে ট্রলারটি আরো পুরোপুরি ডুবে যায়। লোকজনের তেমন ক্ষয়ক্ষতি হয়নি। তাঁরা ট্রলারে থাকা ড্রাম দিয়ে ভেসে এগিয়ে আসা অন্যান্য ট্রলারে উঠে যায়।

তথ্য সূত্রে আরো জানা যায়, ট্রলার মাঝির নাম মো. বাবু। ট্রলারটির মালিকের নাম মোহাম্মদ মাহাফুজ। মালিকের বাড়ি নোয়াখালির হাতিয়া।

ডুবে যাওয়া ট্রলার মাঝি বাবুর বরাত দিয়ে নৌ পুলিশের ওসি একরামুল হক জানান, ‘চট্টগ্রাম থেকে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার পথে মালবাহী একটি ট্রলার সন্দ্বীপ চ্যানেলে হঠাৎ ডুবে যায়। এতে মাঝিমাল্লাদের নিরাপদে উদ্ধার করা হয়েছে। ট্রলারটি উদ্ধারের ব্যবস্থা করা হচ্ছে। ট্রলারে এ সময় ৪০ লাখ টাকার শুকনো মালামাল ছিলো। বিশেষ করে রোহিঙ্গাদের খাবার ছিলো এটি।’

আরও পড়ুন