২৪ ফেব্রুয়ারি ২০২৪

সন্ধ্যার মধ্যে সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হবে: রেল সচিব

বাংলাধারা ডেস্ক »

মৌলভীবাজারের ট্রেন দুর্ঘটনায় সারা দেশের সাথে বিচ্ছিন্ন হওয়া সিলেটের রেল যোগাযোগ বিকেল পাঁচটার মধ্যে পুনরায় চালু করার চেষ্টা করা হবে বলে জানিয়েছেন রেলসচিব মো. মোফাজ্জেল হোসেন।

সোমবার ( ২৪ জুন ) বিষয়টি নিশ্চিত করেছেন তিনি। এর আগে সকাল ১০টা থেকে ট্রেন দুর্ঘটনায় মেরামত কাজ শুরু হয়। এ সময় ট্রেনের পাঁচটি বগি তোলার জন্য দুটি উদ্ধার ট্রেন ঘটনাস্থলে নেওয়া হয়েছে। এদের মধ্যে একটি আখাউড়া ও অন্যটি কুলাউড়া থেকে। এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট প্রদানের নির্দেশ দিয়ে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন রেল সচিব মোহাম্মদ মোফাজ্জেল হোসেন। দুটি তদন্ত কমিটির মধ্যে একটি চার সদস্য বিশিষ্ট, অন্যটি পাঁচ সদস্য বিশিষ্ট।

প্রসঙ্গত, রোববার রাত ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশন থেকে ২০০ মিটার দূরে কালা মিয়া বাজার সংলগ্ন একটি ব্রিজে সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর ‘উপবন এক্সপ্রেস’ এর ৫টি বগি লাইনচ্যূত হয়। এরমধ্যে ৩টি বগি কালভার্ট ভেঙে খালে পড়ে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত সাতজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত দুই শতাধিক ব্যক্তি। এ ঘটনার পর থেকেই সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

বাংলাধারা/এফএস/এমআর/এসবি

আরও পড়ুন