১৪ জুন ২০২৪

সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি, পুলিশের হাতে ৩ জন ধরা

দীর্ঘদিন ধরে সাংবাদিক পরিচয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল তারা। অবশেষ চট্টগ্রাম নগরীর হালিশহরে কথিত এমন তিন সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। এসময় সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি ও চাঁদা আদায়ের ঘটনায় ব্যবহৃত দু’টি মোবাইল উদ্ধার করা হয়।

রোববার (২৬ মে) বিকাল ৩টার দিকে হালিশহর থানার গুলবাগ আবাসিক এলাকার গোল্ডেন টাচের বিপরীত পাশে রূপালী ভবন থেকে তাদের গ্রেফতার করা হয়। এর আগে মোহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী (৫৯) নামে এক ভুক্তভোগী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

গ্রেফতাররা হলো— আখি আক্তার (৩৩), মো. কামরুল হাসান প্রকাশ সাংবাদিক কামরুল (৪২) ও মো. জহির উদ্দিন প্রকাশ বাবুরি (৪৯)। তারা প্রত্যেকে হালিশহর থানা এলাকার অস্থায়ী বাসিন্দা বলে জানা গেছে।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কায়সার হামিদ গণমাধ্যমকে বলেন, ‘আসামিরা পরস্পর যোগসাজসে বাদীকে অন্যায়ভাবে জিম্মি করে মারধর করে। এরপর সাধারণ জখম করে, ভয় দেখিয়ে চাঁদা দাবি ও আদায়, চুরি এবং নগ্ন ভিডিও ধারণ করে সমাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে মানসম্মান ক্ষুণ্ন করার ভয় দেখায়। আসামিরা ভুক্তভোগীর কাছ থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে ৩ লাখ টাকা আদায় করে। এ সময় বাদীর কাছে থাকা একটি দুই ভরি ওজনের স্বর্ণের চেইন কেড়ে নেয়। যার বাজারমূল্য ২ লাখ টাকা।’

আরও পড়ুন