১৬ জুলাই ২০২৪

সাবেক চুয়েট উপাচার্য জাহাঙ্গীর আলম ইউএসটিসির নতুন উপাচার্য

বাংলাধারা প্রতিবেদন »

বেসরকারি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, চট্টগ্রামের (ইউএসটিসি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাবেক উপাচার্য ও পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম। চার বছরের জন্য তাঁকে উপাচার্য হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের উপ-সচিব জিন্নাত রেহানা ইউএসটিসির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যানকে চিঠি দিয়ে বিষয়টি অবহিত করেছেন।

এর আগে অধ্যাপক ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া ২০১৪ সালের অক্টোবরে ইউএসটিসির উপাচার্য পদে যোগ দিয়েছিলেন । তার মেয়াদ শেষ হওয়ার পর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নুরুল আবছার ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

উল্লেখ্য, ১৯৮৯ এ প্রতিষ্ঠিত ইউএসটিসির পূর্ণসময় পাঠদানকারী শিক্ষকের সংখ্যা ১৪৮জন। বর্তমানে ইউএসটিসিতে ৫হাজার শিক্ষার্থী আছে। এর মধ্যে ৮৫%বিদেশী যারা ভারত (প্রধানত কাশ্মীর, আসাম ও মনিপুর), নেপাল, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, ভূটান, জর্দান, যুক্তরাষ্ট্র, মালদ্বীপ (অল্পসংখ্যক) এবং ফিলিস্তিন থেকে এসেছেন।

বাংলাধারা/এফএস/এমআর/টিআর/বি

আরও পড়ুন