২৪ ফেব্রুয়ারি ২০২৪

সিএসইতে সূচক ও লেনদেনে ইতিবাচক ধারা অব্যাহত

বাংলাধারা প্রতিবেদন »

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে  চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। মাঝখানে সূচকের পতন হলেও লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৭৭ কোটি ১২ লাখ ২২ হাজার টাকা।

সোমবার ( ১০ জুন) দিন শেষে সিএসইর সাধারণ মূল্য সূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৬৩ পয়েন্টে । আর সিএসই ৩০ সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩৯৭ পয়েন্টে । দিনভর লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭৭ কোটি ১২ লাখ ২২ হাজার টাকা।

আজ লেনদেন শেষে আরামিট লিমিটেডের প্রতি শেয়ার ২৭ টাকা ৪০ পয়সা, শাহাজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড শেয়ার প্রতি ৬ টাকা এবং প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের প্রতি শেয়ার ৫ টাকা ৯০ পয়সা দর বৃদ্ধি পায়।

অন্যদিকে ইস্টার্ন ক্যাবল লিমিটেড শেয়ার প্রতি ১৯ টাকা ৮০ পয়সা, ভিএফএস থ্রেড ডায়িং লিমিটেডের প্রতি শেয়ার ৫ টাকা ৬০ পয়সা এবং পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের প্রতি শেয়ার ২ টাকা ৩০ পয়সা করে দর হ্রাস পায়।

বাংলাধারা/এফএস/এমআর/টিআর/বি

আরও পড়ুন