২৪ ফেব্রুয়ারি ২০২৪

সিঙ্গাপুরের হাসপাতালে সুবীর নন্দীর হার্ট অ্যাটাক

বাংলাধারা ডেস্ক »

শুক্রবার শোনা যাচ্ছিল আশার খবর। সুবীর নন্দী কিছুটা ভালো আছেন। কিন্তু স্থানীয় সময় শনিবার সকালে তার আবার হার্ট অ্যাটাক হয় বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্ত লাল সেন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছেন তিনি।

সামন্ত লাল তিনি বলেন, “সকালে সুবীর নন্দীর কন্যা ফাল্গুনী নন্দী আমাকে ফোন করে হার্ট অ্যাটাকের খবরটি জানায়। আগে যেখানে ওষুধ ছাড়াই রক্তচাপ নিয়ন্ত্রণ করা যাচ্ছিল, এখন ওষুধ দিয়েও রক্তচাপ নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে না। সুবীর নন্দীর অবস্থা সংকটাপন্ন।

উল্লেখ্য, একুশে পদকপ্রাপ্ত শিল্পী সুবীর নন্দী গত ১৪ এপ্রিল রাতে সিলেট থেকে ঢাকা ফেরার পথে হৃদরোগে আক্রান্ত হলে পরিবারের সদস্যরা তাকে সিএমএইচে নিয়ে যান। পরে অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করেন। পরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। সুবীর নন্দীর চিকিৎসার বিষয়ে গত ১৯ এপ্রিল সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন সংগীত শিল্পী কুমার বিশ্বজিৎ, তপন চৌধুরী, রফিকুল আলম ও ডা. সামন্ত লাল সেন। তখনই প্রধানমন্ত্রী সুবীর নন্দীর চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র সিঙ্গাপুরে পাঠানোর পরামর্শ দিয়েছিলেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্ত লাল সেনই সিঙ্গাপুরের চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করেন। তাদের সাড়া পেয়েই এই শিল্পীকে সেখানে পাঠানো হচ্ছে। সিএমএইচে লাইফ সাপোর্টে থাকা সুবীর নন্দীকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়ার নির্দেশনা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে গত ৩০ এপ্রিল গুরুতর অসুস্থ সুবীর নন্দীকে এয়ার অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় সিঙ্গাপুরে। এর আগে ১৯৯৮ সালেও সুবীর নন্দীর চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী দুই দফায় সব ধরনের সহযোগিতা দিয়েছেন। ৬৬ বছর বয়সী সুবীর নন্দী দীর্ঘদিন ধরে কিডনির জটিলতায় ভুগছেন। নিয়মিতভাবে তার ডায়ালাইসিস করতে হচ্ছিল।

বাংলাধারা/এফএস/এমআর/এসবি

আরও পড়ুন