২৩ ফেব্রুয়ারি ২০২৪

হাটহাজারীতে ফুটপাত দখল করে দোকান, উচ্ছেদ করলো প্রশাসন

বাংলাধারা প্রতিবেদন »

হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের চৌধুরী হাট বাজারে অভিযান চালিয়ে প্রায় ৪০ টি দোকানের বর্ধিতাংশ উচ্ছেদ করে ১০ কোটি টাকার সরকারি খাস জমি উদ্ধার করার পাশাপাশি ২০০ লিটার বাঘা বাড়ির ভেজাল ঘি জব্দ ও ধ্বংস করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (২৯ মে) বেলা ১১ টা থেকে দেড়টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

রুহুল আমিন বাংলাধারাকে বলেন, ইদানীং নতুন একটা ব্যবসা শুরু হয়েছে। নাম ফুটপাত ব্যবসা। দোকান আছে, দোকানের ঠিক সামনের ফুটপাতে একটা শেড দিয়ে সেই শেড থেকে দিনে ৫০০ টাকা হারে ভাড়া নেয় দোকানীরা। মূল দোকান বন্ধ, বেচাকেনা নাই। ফুটপাত ভাড়া থেকে প্রাপ্ত আয়ই ব্যবসা।

তিনি বলেন, হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের চৌধুরী হাট বাজারে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে প্রায় ৪০ টি দোকানের বর্ধিতাংশ উচ্ছেদ করে সড়ক ও জনপথের খাস খতিয়ানের ৩৫ শতাংশ জায়গা দখলমুক্ত করা হয়, যার আনুমানিক মূল্য ১০ কোটি টাকা।

অন্য এক অভিযানে, ২০০ লিটার বাঘা বাড়ির ভেজাল ঘি জব্দ ও ধ্বংস করা হয় বলে জানান তিনি। অভিযানে উপস্থিত ছিলেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসান জামান বাচ্চু, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, স্থানীয় মেম্বার এবং হাটহাজারী থানা পুলিশ।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ