২০ মে ২০২৪

৯ বছর পর আগামীকাল পোমরা ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলন

আশিক এলাহী, রাঙ্গুনিয়া, চট্টগ্রাম »

পোমরা ইউনিয়ন রাঙ্গুনিয়ার উপজেলার প্রবেশ মুখ। তাই পোমরা ইউনিয়নের গুরুত্বও বেশি। দীর্ঘ ৯ বছর পর রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলন আগামীকাল রোববার বিকেল ৩টার দিকে অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৭ জন করে মোট ১৪ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। আর এই সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের প্রাণচাঞ্চল্যে মুখর হয়ে উঠছে পোমরা ইউনিয়ন। দীর্ঘ দিনের প্রতিক্ষিত কর্মীদের পদচারণায় এখন মুখর হয়ে উঠছে সাংগঠনিক প্রচার প্রচারণা।

ইউনিয়নের মাঠ পর্যায়ে সভাপতি-সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে দলের দুঃসময়ের কান্ডারী, তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সাথে যাদের নিবিড় সম্পর্ক, দলের জন্য পরিক্ষিতদের মূল্যায়ন করারও ইঙ্গিত দেন উপজেলা রাজনীতির নীতি নির্ধারকরা।

সম্মেলন উদ্বোধন করবেন উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. নুরুল আলম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবু স্বজন কুমার তালুকদার। প্রধান বক্তা হিসাব থাকবেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বাবু শিমুল গুপ্ত।

এব্যাপারে সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক ছাত্রনেতা মো. আখতারুজ্জামান আজাদ বলেন, আগামীকাল রোববার (২০ জুন) পোমরা বিএম স্কয়ার কমিউনিটি সেন্টারে আয়োজিত সম্মেলনে উপস্থিত থাকবেন উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃত্ববৃন্দ। যদিও বঙ্গবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে সম্মেলন করার কথা ছিল কিন্তু বর্ষা-বাদলের কারণে বিএম স্কয়ার কমিউনিটি সেন্টারে আয়োজন করা হচ্ছে।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শিমুল গুপ্ত বলেন, দীর্ঘদিন ধরে যারা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে মাঠ পর্যায়ে ছাত্ররাজনীতি করেছেন, যেসব প্রার্থীদের মাঝে বিনয়ী ও সততা লক্ষণীয় তাদের মূল্যায়ন করা হবে।

তিনি বলেন, যাদের ছাত্রত্ব আছে তারা ছাত্রলীগের সাথে সম্পৃক্ততা থাকবেন। আর যাদের ছাত্রত্ব নেই তাদের হাতে ছাত্রলীগের পতাকা দেয়া যাবে না।

বাংলাধারা/এফএস/এআই

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ