১৬ জুলাই ২০২৪

সুবীর নন্দীর মরদেহ আসছে বুধবার, সবুজবাগে শেষকৃত্য

বাংলাধারা ডেস্ক »

মঙ্গলবার ভোররাত সাড়ে চারটায় সিঙ্গাপুরে জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া জনপ্রিয় ও বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী মরদেহ আগামীকাল বুধবার বাংলাদেশে আসছে। আগামীকাল সকাল ৬টা ১০ মিনিটে রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজে সুবীর নন্দীর মরদেহ ঢাকায়  আসার কথা রয়েছে।

বিমানবন্দর থেকে তাঁর মরদেহ প্রথমে নেওয়া  হবে  গ্রিন রোডস্থ তাঁর  গ্রিন ভিউ অ্যাপার্টমেন্টে। বেলা ১১টায় সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য মরদেহ রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। শ্রদ্ধা জানানো শেষে মরদেহ নেওয়া হবে রামকৃষ্ণ মিশনে। তারপর  দুপুরে সবুজবাগে বরদেশ্বরী কালীমন্দির ও শ্মশানে সুবীর নন্দীর শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

এর আগে ১৪ এপ্রিল সুবীর নন্দী অসুস্থ হয়ে পড়লে তাঁকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে ভর্তি করা হয়। অবস্থার অবনতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ৩০ এপ্রিল সিঙ্গাপুরে নেওয়া হয় সুবীর নন্দীকে। সেখানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসায় শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হলেও চিকিৎসা চলাকালে পরপর তিনবার তিনি হার্ট অ্যাটাক করেন।

একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুবীর নন্দীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শোকবার্তায় রাষ্ট্রপতি সুবীর নন্দীর মৃত্যু বাংলাদেশের সংগীত জগতের জন্য এক অপূরণীয় ক্ষতি বলে জানিয়েছেন।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোকবার্তায় পাঁচবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় শিল্পী সুবীর নন্দী তার কর্মের মাধ্যমে মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

বাংলাধারা/এফএস/এমআর/টিআর/

আরও পড়ুন