spot_imgspot_img
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-৯২
সোমবার, ৫ জুন ২০২৩
প্রচ্ছদবৃহত্তর চট্টগ্রামহাটহাজারীতে ১ হাজার লিটার ভেজাল ঘি জব্দ ও ধ্বংস

হাটহাজারীতে ১ হাজার লিটার ভেজাল ঘি জব্দ ও ধ্বংস

spot_img

বাংলাধারা প্রতিবেদন »

হাটহাজারী পৌরসভার কাঁচা বাজার এবং বাসস্থান এলাকার বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে প্রায় ১ হাজার লিটার ভেজাল বাঘা বাড়ির ঘি জব্দ ও ধ্বংস করা হয়েছে। এ সময় তিন দোকানীকে জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (৭ মে) দুপুর দেড়টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

জানা যায়, বাবুর্চিরা কারখানা মালিক কে বলেন, আপনারা ঘি বানান আমরা আছি। দোকানিদের আমরা দেখব তারা বিক্রি না করে কই যায়।

এদিকে, কারখানা মালিক দোকানিকে বলেন, বাঘা বাড়ির ঘি রাখেন এবং বিক্রি করেন। যদি ঘি না রাখেন তাহলে ক্রেতারা আপনার দোকানে আসবে না। কারন বিয়ে শাদি কিংবা অন্য অনুষ্ঠানের ক্রেতাকে বলে দেয়া হবে চাল ডাল তেল লবন সেই দোকান থেকে কিনবেন যে দোকান থেকে ঘি কিনবেন। অন্যথায় বাবুর্চি রান্না খারাপ হবার দায় নেবেন না।

এ ব্যাপারে জানতে চাইলে রুহুল আমিন বাংলাধারাকে বলেন, পৌরসভার কাঁচা বাজার এবং বাসস্থান এলাকায় অভিযান চালিয়ে এস কে স্টোর কে ৫ হাজার টাকা, গাউছিয়া স্টোরকে ১ হাজার টাকা, নন্নামিয়া স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং সতর্ক করা হয়। জব্দকৃত এসব ভেজাল ঘি‘র বাজারমূল্য প্রায় ১০ লাখ টাকা। এ পর্যন্ত ৮ টি কারখানা ধ্বংস করা হয়েছে। ব্যবসায়ীরা স্থান পরিবর্তন করে আবার ভেজাল ঘি‘র ব্যবসা পরিচালনা করছে। আমরা এ ব্যাপারে নজরদারি ও কঠোরতা আরও বাড়াবো।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম

আরও পড়ুন

spot_img

সর্বশেষ