spot_imgspot_imgspot_img
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-৯২
শনিবার, ৯ ডিসেম্বর ২০২৩
প্রচ্ছদচট্টগ্রামচট্টগ্রামসহ ৪ বোর্ডের সব শিক্ষাপ্রতিষ্ঠান রোববার বন্ধ

চট্টগ্রামসহ ৪ বোর্ডের সব শিক্ষাপ্রতিষ্ঠান রোববার বন্ধ

spot_imgspot_imgspot_imgspot_img

বাংলাধারা ডেস্ক : ঘূর্ণিঝড় মোখার কারণে চট্টগ্রাম, যশোর, কুমিল্লা ও বরিশাল বোর্ডের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল রবিবার (১৪ মে) বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। ওই চার বোর্ডের আওতাধীন জেলাগুলোর সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে।

শনিবার (১৩) সন্ধ্যায় মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চশিক্ষা বিভাগ থেকে উপসচিব সাইফুর রহমান খান স্বাক্ষরিত এই সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়, বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় মোখার কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড ও যশোর শিক্ষা বোর্ডের আওতাধীন জেলাগুলো মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম আগামী ১৪ মে (রবিবার) বন্ধ থাকবে। এই চার শিক্ষাবোর্ডের আওতাধীন জেলাসমূহে তার কার্যালয়ের নিয়ন্ত্রণাধীন শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ রোববার বন্ধের জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদানে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে, মোখার কারণে ৬ শিক্ষাবোর্ডে রোব ও সোমবার (১৪ ও ১৫ মে) দুই দিনের এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়। এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল, যশোর শিক্ষাবোর্ড এবং মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে রবি ও সোমবার অনুষ্ঠেয় পরীক্ষা স্থগিত করা হয়েছে।

তবে অন্যান্য বোর্ডে ওইদিনের পরীক্ষা যথারীতি হবে। এছাড়া স্থগিত হওয়া পরীক্ষার পরিবর্তিত সময়সূচি পরে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে বলেও এতে উল্লেখ করা হয়।

আরও পড়ুন

spot_img

সর্বশেষ