spot_imgspot_img
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-৯২
শনিবার, ৩ জুন ২০২৩
প্রচ্ছদচট্টগ্রামচট্টগ্রাম কারাগারে খুনের আসামি সন্ত্রাসী অমিত মুহুরী খুন

চট্টগ্রাম কারাগারে খুনের আসামি সন্ত্রাসী অমিত মুহুরী খুন

spot_img

বাংলাধারা প্রতিবেদন »

চট্টগ্রাম কেন্দ্রিয় কারাগারে এক বন্দির ইটের আঘাতে খুনের মামলায় কারাবন্দি দুর্ধর্ষ সন্ত্রাসী অমিত মুহুরী নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

কারাগার সুত্র জানিয়েছে, বুধবার (২৯মে) রাত সাড়ে ১০ টার দিকে কারাগারের ৩২ নম্বর ওয়ার্ডে কথা কাটাকাটির জের ধরে রিপন নামে এক বন্দি অমিতে মাথায় ইট দিয়ে আঘাত করলে সে গুরুতর আহত হয়। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আনা হলে কর্তব্যরত চকিৎসক মৃত ঘোষনা করে।

কারা কর্তৃপক্ষও পুলিশ সুত্র খুনের বিষয়টি নিশ্চিত করেছেন।

সন্ত্রাসী অমিত তার বন্ধু ইমরানুলকে খুনের মামলায় গ্রেফতার হয়ে কারাবন্দি ছিল।
পুলিশ জানায়, অমিতের বিরুদ্ধে হত্যা, অস্ত্র ও চাঁদাবাজির ১৫টি মামলা রয়েছে। পূর্বাঞ্চল রেলের কোটি টাকার দরপত্র নিয়ে জোড়া খুনের মামলার আসামিও তিনি।

নিহত অমিত যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ-অর্থবিষয়ক সম্পাদক হেলাল আকবর চৌধুরী ওরফে বাবরের অনুসারী।

এর আগে ২০১৭ সালের ১৩ আগস্ট নগরীর এনায়েতবাজার এলাকার রানীরদিঘি এলাকা থেকে একটি ড্রাম উদ্ধার করে পুলিশ। প্রথমে বোমা রয়েছে ভাবা হলেও ড্রাম কেটে ভেতরে লাশ উদ্ধার করা হয়। লাশ গলে যাওয়ায় তখন পরিচয় বের করা যায়নি। পরে এ ঘটনার তদন্ত করতে গিয়ে ৩১ আগস্ট ইমাম হোসেন ও শফিকুর রহমান নামের দুজনকে গ্রেপ্তার করে পুলিশ।

জিজ্ঞাসাবাদে তাঁরা পুলিশকে বলেন, ড্রামের ভেতরে পাওয়া লাশটি অমিতের বন্ধু নগর যুবলীগের কর্মী ইমরানুল করিমের। ৯ আগস্ট নগরের নন্দনকানন হরিশ দত্ত লেনের নিজের বাসায় ইমরানুলকে ডেকে নেন অমিত। এরপর বাসার ভেতরেই তাঁকে হত্যা করা হয়।

এ ঘটনায় ২০১৭ সালের ২ সেপ্টেম্বর অমিতকে কুমিল্লা থেকে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে।

বাংলাধারা/এফএস/এমআর

আরও পড়ুন

spot_img

সর্বশেষ