spot_imgspot_imgspot_img
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-৯২
শনিবার, ৯ ডিসেম্বর ২০২৩
প্রচ্ছদচট্টগ্রামকক্সবাজারআসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা, রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে নিহত ১

আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা, রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে নিহত ১

spot_imgspot_imgspot_imgspot_img

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে দু’জন আরসার সন্ত্রাসীকে গ্রেফতার করে নিয়ে যাবারকালে সন্ত্রাসী ও এপিবিএন সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটেছে। গ্রেফতারদের ছিনিয়ে নিতে ব্যর্থ হয়ে সন্ত্রাসীরা গুলি চালালে গোলাগুলির ঘটনায় এক অস্ত্রধারী সন্ত্রাসী নিহত হয়েছে বলে নিশ্চিত করেছেন ১৪ এপিবিএনের উপ অধিনায়ক (এসপি) মো. সাইফুজ্জামান। সোমবার (১৫ মে) বিকেলে উখিয়ার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।

গ্রেফতাররা হলেন-উখিয়ার ক্যাম্প-১৭ ব্লক-সি/এইস-৭৮ এর সোলাইমানের ছেলে মো. রশিদ (২৯) ও একই ক্যাম্পের আব্দুল মোতালেবের ছেলে আব্দুর রহমান (৪৯)। এসময় ঘটনাস্থল থেকে ১টি শটগান ও ১টি এলজি সহ মোট ২টি দেশীয় তৈরি বন্দুক উদ্ধার করা হয়।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের উপ অধিনায়ক (এসপি) সাইফুজ্জামান জানান, সোমবার বেলা ৩টার দিকে উখিয়ার ক্যাম্প-১৭ মেইন ব্লক সি, সাব ব্লক- এইচ-৭৮ ও ৭৯ এ অভিযান চালিয়ে আরসার সন্ত্রাসী রশিদ ও আব্দুর রহমানকে গ্রেফতার করে নিয়ে আসা হচ্ছিল। এ সময় তাদের ছিনিয়ে নিতে ২০-২৫ জনের আরসার একটি অস্ত্রধারী গ্রুপ এপিবিএনে ওপর প্রায় ১৫-২০ রাউন্ড গুলি বর্ষণ করে। আত্মরক্ষার্থে দায়িত্বরত এপিবিএন সদস্যরা পাল্টা গুলি চালালে ঘটনাস্থলে একজন অজ্ঞাত অস্ত্রধারী নিহত হয়।পরবর্তীতে ঘটনাস্থল থেকে একটি শটগান ও একটি এলজিসহ ২টি দেশীয় তৈরি বন্দুক উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, গ্রেফতারকৃত রশিদ ক্যাম্প ১৭ আরসার জিম্মদার কায়সার হোসেনের ঘনিষ্ঠ সহযোগী এবং তার বিরুদ্ধে উখিয়া থানায় একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন

spot_img

সর্বশেষ