spot_imgspot_img
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-৯২
শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩
প্রচ্ছদপার্বত্য অঞ্চলউন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই : বীর বাহাদুর

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই : বীর বাহাদুর

বান্দরবান প্রতিনিধি
spot_img

পার্বত্য এলাকায় যে উন্নয়নের ধারা বয়ে চলেছে সেটির আরো উন্নতি হতে হলে শেখ হাসিনা ছাড়া কোন বিকল্প নাই বলে মন্তব্যে করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শনিবার (১০ জুন) সকালে অরুন সারকী টাউন হলে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রধান অতিথি থেকে তিনি এসব কথা বলেন।

সম্মেলনের জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাদেক হোসেন চৌধুরী সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও সাধারণ সম্পাদক এ কে আফজালুর রহমান বাবু ও উদ্বোধক ছিলেন ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু।

পার্বত্য মন্ত্রী বলেন, তলাবিহীন ঝুড়ি থেকে এখন বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। সেটিও বর্তমান সরকার আমলে হয়েছে। তাই আগামী দ্বাদশ সাংসদ নির্বাচনে বিজয়ী অর্জন করে বঙ্গবন্ধু সোনার বাংলা স্বপ্ন বাস্তবায়নের পর স্মার্ট বাংলাদেশ করে বিশ্বের উন্নত জাতি হিসেবে দেশে মাথা তুলে দাঁড়াবে।

তিনি বলেন, বর্তমান সরকারের অবদান রয়েছে। অল্প সময়ের তিন পার্বত্য এলাকায় যেভাবে উন্নয়ন হয়েছে দুইশ’ বছরেও ব্রিটিশ ও পাকিস্তান আমলেও হয়নি। পার্বত্য এলাকায় যায় হয়নি তা হবে! এখন যা হয়েছে ভালো হয়েছে, আগামীতেও এই সরকার থাকলে আরো উন্নয়ন হবে। তাই সকল সংগঠনকে ঐক্যভাবে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহ্ববান জানান তিনি।

এর আগে বঙ্গবন্ধু প্রতিকৃতে পুষ্পস্তবক অর্পন করেন প্রধান অতিথি। পরে জাতীয় পতাকা উত্তোলন শেষে আলোচনা সভায় অংশ নেন।

এদিকে দীর্ঘ ১৩ বছর পর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের মংওয়াই চিং মারমাকে সভাপতি ও ফারুক আহমেদ ফাহিনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

সভায় জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক চিংথোয়াই অং মারমা সঞ্চালনায় জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা, সহ-সভাপতি শফিকুর রহমান, আব্দুর রহিম চৌধুরী, কাজল কান্তি দাশ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, সাংগঠনিক সম্পাদক ক্যসাপ্রু মারমা, অজিত কান্তি দাশ, চৌধুরী প্রকাশ বড়ুয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সৌরভ দাশ শেখর,পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক শামসুল ইসলামসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

spot_img

সর্বশেষ