spot_imgspot_img
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-৯২
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩
প্রচ্ছদজাতীয়ফের নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির

ফের নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির

বাংলাধারা ডেস্ক
spot_img
আগামী সোমবার দেশের সব জেলা ও মহানগরীতে জনসমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ঢাকার গুরুত্বপূর্ণ প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালনকালে রাজধানীর বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের ওপর হামলা হয়েছে দাবি করে এর প্রতিবাদে নতুন কর্মসূচি ঘোষণা করে দলটি।

শনিবার (২৯ জুলাই) সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে নতুন কর্মসূচির ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, ‘আগামী সোমবার সারাদেশে মহানগর ও জেলাগুলোতে জনসমাবেশ কর্মসূচি পালন করা হবে। আমরা আগামীকালকেই এই কর্মসূচি পালন করতাম। যেহেতু আওয়ামী লীগ রোববার কর্মসূচি দিয়েছে তাই আমরা পরের দিন দিচ্ছি, যাতে করে কোনো ধরনের সহিংসতা না হয়। আমরা শান্তিপূর্ণ কর্মসূচিতে বিশ্বাসী।

দ্বাদশ সংসদ নির্বাচন ঘিরে অনেকদিন ধরেই রাজনৈতিক অঙ্গনে উত্তাপ চলছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ নানা দাবিতে রাজপথে আন্দোলন করে আসছে বিএনপি ও তাদের সমমনা দলগুলো।

এরই অংশ হিসেবে তাদের আন্দোলন এক দফায় রূপ নেয়। দাবি আদায়ে বিএনপি ও তাদের সমমনা দলগুলো বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকেও পাল্টা কর্মসূচি দেওয়া হচ্ছে।

ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ ঢাকার প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশ ও ক্ষমতাসীনদের বাধার মুখে পড়ে বিএনপি নেতাকর্মীরা। এতে কেন্দ্রীয় নেতা গয়েশ্বরসহ বিএনপি কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে। আহত হয়েছে পুলিশের কয়েকজন সদস্যও।

কর্মসূচির পালনের সময় সংঘর্ষের ঘটনায় সংবাদ সম্মেলন ডাকা হয় বিএনপির পক্ষ থেকে। গুলশানে আয়োজিত সংবাদ সম্মেলনে কথা বলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, আজকের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা প্রমাণ করছে ক্ষমতালোভী সরকারের হাতে জনগণ নিরাপদ নয়।

মির্জা ফখরুল বলেন, বিএনপির শান্তিপূর্ণ অবস্থানে পুলিশ ও আওয়ামী লীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তাদের হামলায় বাবু গয়েশ্বর চন্দ্র রায় মাথায় আঘাতপ্রাপ্ত হন। এছাড়া বিএনপি নেতা আমান উল্লাহ আমানসহ অনেক নেতা আহত হয়েছেন। এই হামলার মাধ্যমে বুঝা যাচ্ছে এই সরকারের অধীনে কখনই সুষ্ঠু নির্বাচন সম্ভব না।

গাড়িতে আগুন দেওয়া প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, তারা নিজেরা অপরাধ করে বিএনপির ওপর দায় চাপাচ্ছে। আমরা আশা করছি তারা এই কর্মকাণ্ড থেকে বিরত থাকবে।

আরও পড়ুন

spot_img

সর্বশেষ