spot_imgspot_img
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-৯২
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩
প্রচ্ছদচট্টগ্রামকাগতিয়া মাদরাসায় জাতির জনকের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও শোক দিবস পালন

কাগতিয়া মাদরাসায় জাতির জনকের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক
spot_img

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসা মূল ক্যাম্পাস ও চট্টগ্রাম মহানগর ক্যাম্পাসে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৫ আগস্ট) জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভায় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মাওলানা বদিউল আলম আহমদী, আরবি প্রভাষক মাওলানা মুহাম্মদ আহসান উল্লাহ মোবারক, আরবি প্রভাষক মাওলানা এইচ.এম.আবু বকরসহ প্রমুখ।

আলোচনা সভায় শিক্ষকমন্ডলী এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। শাহাদাত বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচীর মধ্যে ছিল খতমে কোরআন, খতমে তাহলীল, ফাতেহা শরীফ আদায় ও আলোচনা সভা।

আলোচনা সভায় বক্তারা হাজার বছরের ইতিহাসের সবচেয়ে মর্মান্তিক ১৫ আগস্টের সেই রাতে জাতির জনকের পুরো পরিবারের শাহাদাত বরণকারী সকল সদস্যসহ সকল মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

বক্তারা বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি জাতির জনকের পুরো পরিবারকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে, বাংলাদেশের ইতিহাসকে, বাংলাদেশের সংস্কৃতিকে স্তব্ধ করে দিতে চেয়েছিল। কিন্তু গণতন্ত্রের মানসকন্যা, বঙ্গবন্ধুর রক্তের স্রোতধারা , বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধুর রেখে যাওয়া সে স্বপ্নকে বাস্তবায়নের লক্ষে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। যার ফলস্বরূপ দেশে বাস্তবায়িত হচ্ছে মেগা প্রকল্পসমূহ।

দেশের এই অভূতপূর্ব উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন। পরিশেষে মিলাদ-কিয়াম ও মোনাজাতের মাধ্যমে জাতির জনকসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আরও পড়ুন

spot_img

সর্বশেষ